সাবেক হুইপকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ

0
197
ফাইল ছবি।

১০ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগে করা মামলায় সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামালকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তাঁকে ওই মামলার অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের দেওয়া আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল দেওয়া হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এক আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালত সাবেক হুইপ সৈয়দ শহীদুলকে অভিযোগ থেকে অব্যাহতি দেন। এর বিরুদ্ধে ২৫ নভেম্বর হাইকোর্টে আবেদন করে দুদক। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। আদেশের বিষয়টি জানিয়ে তিনি বলেন, সাবেক হুইপ সৈয়দ শহীদুলকে অবিলম্বে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আত্মসমর্পণ করে জামিন চাইলে তাঁকে জামিনও দিতে বলা হয়েছে।

২০০৯ সালের ২৫ জুন সাবেক হুইপ সৈয়দ শহীদুলসহ অন্য আসামিদের বিরুদ্ধে বানারীপাড়া থানায় দুদক ওই মামলাটি করে। এ মামলায় ২০১২ সালের ১ আগস্ট সাবেক হুইপসহ দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক। চলতি বছরের ২৩ সেপ্টেম্বর সাবেক হুইপকে অব্যাহতি দেন বিচারিক আদালত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে