গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ, ১১ ফেব্রুয়ারি সারাদেশে পদযাত্রা

0
118
সমাবেশ শেষে গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল।

যুগপৎ আন্দোলনের পঞ্চম কর্মসূচি হিসেবে বিক্ষোভ সমাবেশ করেছে গণতন্ত্র মঞ্চ। শনিবার বেলা সাড়ে ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১৪ দফা দাবিতে সমাবেশ করে তারা।

এর আগে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমাও, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করো, মত প্রকাশের স্বাধীনতা চাই, রাজবন্দীদের মুক্তি দাবিসহ বিভিন্ন রঙের ব্যানার নিয়ে সকাল সাড়ে ১১টা থেকে প্রেসক্লাবের সামনে জড়ো হন নেতাকর্মীরা। সমাবেশ শেষে মঞ্চের নেতারা প্রেসক্লাব থেকে বিক্ষোভ মিছিল নিয়ে পল্টন মোড়, বিজয়নগর পানির ট্যাঙ্ক ও নাইটিঙ্গেল মোড় হয়ে কাকরাইল মোড়ে দিয়ে শেষ হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক পরবর্তী কর্মসূচির ঘোষণা করেন। তিনি বলেন, ১১ই ফেব্রুয়ারি দেশব্যাপী পদযাত্রা কর্মসূচি পালন করবে গণতন্ত্র মঞ্চ। এদিন ঢাকায় সকাল ১০টায় মিরপুর-১২তে সমাবেশ শেষে মিছিল নিয়ে পদযাত্রা শুরু করবে তারা। ঢাকা শহর প্রদক্ষিণ করে বিকেলে মতিঝিলে এসে সমাবেশ শেষ হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। এতে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের উপদেষ্টা এস আর আকরাম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাউয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাধারণ সম্পাদক শহীদউদ্দিন মাহমুদ, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.