সাত উইকেট হারিয়ে ধুঁকছে জিম্বাবুয়ে

0
381
ছবি: টুইটার

জিম্বাবুয়ের সামনে ১৭৬ রানের ভালো লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। এরপর ব্যাট করতে নামা জিম্বাবুয়ে প্রথম ওভারেই সাইফউদ্দিনের বলে ব্রেন্ডন টেইলরকে হারায়। পরের ওভারে সাকিব তুলে নেন ক্রিস চাকাভাকে। চতুর্থ ওভারে আউট হন শন উইলিয়ামস। এরপর অভিষেক হওয়া লেগ স্পিনার আমিনুল ঘূর্ণিতে পড়ে ছয় উইকেট হারায় সফরকারীরা। রান আউটে কাটা পড়েন আরও একজন।

জিম্বাবুয়ে ১৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ৮৮ রানে ব্যাট করছে। মুতুমবামি ৩৩ রানে ক্রিজে আছেন। হ্যামিলটন মাসাকাদজা ২৫ রানে আমিনুলের বলে আউট হয়েছেন। তার আগে আউট হওয়া টেইলর ও চাকাভা রানের খাতা খুলতে পারেননি। শফিউলের বলে আউট হওয়ার আগে দুই রান করেন শন উইলিয়াম। আমিনুলের প্রথম শিকার মুতুমবজি করেন ১১ রান।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ওপেনার লিটন দাস শুরুতে ছোট্ট একটা ঝড় দেখিয়ে ২২ বলে দুই ছক্কা ও চারটি চারে ৩৮ রানে আউট হন। নাজমুল হোসাইনের সঙ্গে গড়েন ৪৯ রানের জুটি। এরপর নাজমুল, লিটন এবং সাকিব পরপর ফিরে যান।

সেখান থেকে মাহমুদুল্লাহ এবং মুশফিক দারুণ এক জুটি গড়েন। দু’জনে যোগ করেন ৭৮ রান। মাহমুদুল্লাহ ৪১ বলে পাঁচ ছক্কা ও এক চারে ৬২ রানের দারুণ ইনিংস খেলে আউট হন। মুশফিকুর রহিম খেলেন ৩২ রানের ইনিংস। শেষ দিকে আফিফ-সাইফরা ছোট ছোট সংগ্রহ এনে দিলে ভালো লক্ষ্য দেয় জিম্বাবুয়ের সামনে।

জিম্বাবুয়ের হয়ে কাইল জারভিস ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন। ক্রিস এমপফু ৪ ওভারে দেন ৪২ রান। উইকেট নেন দুটি। এছাড়া রায়ান বার্ল ও মুতুমবজি একটি করে উইকেট নেন।

সর্বশেষ ম্যাচের একাদশে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ। নাঈম শেখের অভিষেক হবে বলে গুঞ্জন থাকলেও টেস্ট-ওয়ানডের পর টি-২০ অভিষেক হয়েছে নাজমুল হোসাইন শান্তর। লিটনের সঙ্গে ওপেন করতে নামেন তিনি। এছাড়া লেগ স্পিন অলরাউন্ডার আমিনুল ইসলাম জায়গা পেয়েছেন একাদশে। বাদ পড়েছেন সাব্বির রহমান। তাইজুল ইসলামের জায়গায় পেসার শফিউল ইসলাম ঢুকেছেন একাদশে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে