সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্তে চার কেজি সোনা জব্দ

0
223
সোনা

ভারতে পাচারকালে সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্তে ৪০০ ভরি বা ৪ কেজি ৬৬৮ গ্রাম ওজনের সোনার বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দ সোনার বারের মূল্য ২ কোটি ৮০ লাখ টাকা।

আজ শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে সাতক্ষীরার কলারোয়া উপজেলার বালিয়াডাঙ্গা বাজারসংলগ্ন এলাকা থেকে এসব সোনার বার জব্দ কর হয়। তবে বিজিবি এ সময় কাউকে আটক করতে পারেনি।

সাতক্ষীরা বিজিবির কাকডাঙ্গা ক্যাম্পের নায়েক সুবেদার ওলিউল আলম জানান, বিজিবির টহলের সময় গোপনে সংবাদ পান একটি মোটরসাইকেলে করে বিপুল পরিমাণ সোনা ভারতে পাচার করার জন্য কাকডাঙ্গা সীমান্তের দিকে নিয়ে আসা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে তাঁর নেতৃত্বে বিজিবি টহল দলটি আজ সকাল আটটার দিকে বালিয়াডাঙ্গা বাজার এলাকায় অবস্থান নেয়। সকাল সাড়ে আটটার দিকে একটি মোটরসাইকেলে দুজনকে সীমান্তের দিকে যেতে দেখে তাঁদের থামতে বলা হয়। কিন্তু তাঁরা না থেমে কিছুদূর জোরে চালিয়ে মোটরসাইকেল ফেলে পালিয়ে যান।

ওলিউল আলম আরও জানান, মোটরসাইকেলে একটি পলিথিনে মোড়ানো ভারী দ্রব্য দেখে বিজিবি তা খুলতেই বেরিয়ে আসে সোনা। এরপর সেগুলো সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের প্রধান কার্যালয়ে নিয়ে আসা হয়। পরে খুলে দেখা যায় ৩১টি সোনার বার। সেখানে স্বর্ণকার ডেকে ওজন করে দেখা যায় ৪ কেজি ৬৭০ গ্রাম সোনা। ভরির ওজনে ৪০০ ভরি।

সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার বিষয়টি নিশ্চিত করে জানান, এ সময় কাউকে আটক করা যায়নি। সোনাগুলো সরকারি কোষাগারে জমা দেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে