সাজেকে কক্ষ না পেয়ে রাস্তায় শত শত পর্যটক

0
71
সাজেক রুইলুই

রুইলুই পর্যটনকেন্দ্র ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, সাজেকের রুইলুই পর্যটনকেন্দ্রে মোট ১১২টি রিসোর্ট ও কটেজ আছে। সেখানে গাদাগাদি করে থাকলেও চার থেকে সাড়ে চার হাজার অতিথি থাকতে পারেন। সেই হিসাবে আজ বুধবার সাজেকে পাঁচ হাজারের বেশি পর্যটকের আগমন ঘটেছে। এতে রিসোর্ট-কটেজগুলোতে কক্ষের সংকট দেখা দেয়। এ কারণে বাধ্য হয়ে কক্ষ না পাওয়া পর্যটকদের রাস্তায় কিংবা গাড়িতে রাত কাটাতে হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বাঘাইহাট থেকে প্রতিদিন সকাল সাড়ে ১০টায় পুলিশের পাহারায় পর্যটকের গাড়িগুলো সাজেকে নেওয়া হয়। সাজেকের রুইলুই পর্যটনকেন্দ্রে গাড়িগুলো পৌঁছায় দুপুর ১২টা থেকে সাড়ে ১২টার দিকে। এই পর্যটকদের অনেকে দিনের দিন ফিরে আসেন। কিন্তু বাঘাইহাট-সাজেক সড়কের শুকনা নন্দারাম এলাকায় আজ পাহাড়ধসের কারণে দীর্ঘক্ষণ সড়কে যান চলাচল বন্ধ ছিল। বেলা দুইটার দিকে সড়কে যান চলাচল শুরু হলে দেরিতে সাজেকে পৌঁছান পর্যটকেরা। এ কারণে বাধ্য হয়ে অনেককে সাজেকে থেকে যেতে হয়েছে।

সাজেক হিল ভিউ রিসোর্টের মালিক ইন্দ্র চাকমা বলেন, এখানকার কোনো রিসোর্ট-কটেজে কক্ষ খালি নেই। আজ অতিরিক্ত পর্যটকের আগমন ঘটেছে। পর্যটকদের অনেকে কক্ষ না পেয়ে রাস্তায় রাস্তায় ঘুরে সময় কাটাচ্ছেন। আজ শত শত পর্যটককে বাইরে রাত কাটাতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.