সাকিব যা করেছে তা বেআইনি: বিসিবি সভাপতি

0
249
বিসিবিকে অবগত না করে পণ্যদূত হওয়াকে বেআইনি বলছেন বিসিবি সভাপতি।

বাংলাদেশের ক্রিকেট স্বাভাবিক হতে চাইছেই না। তিন দিনের আন্দোলনের পর জাতীয় লিগে ফিরেছেন ক্রিকেটাররা। ভারত সফরের প্রস্তুতিও শুরু হয়েছে। এর মাঝেই আজ আবার ধাক্কা এল ক্রিকেটে। জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসানকে চুক্তিভঙ্গের কারণ দর্শাতে বলেছে ক্রিকেট বোর্ড।

আজ সকাল থেকেই ক্রিকেট পাড়ায় গুঞ্জন, সাকিবের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানোর চিন্তা করছে বিসিবি। দেশের শীর্ষস্থানীয় একটি মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান ‘গ্রামীণফোন’ এর পণ্যদূত হয়েছেন জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান। আর পুরো ব্যাপারটাই হয়েছে বিসিবির কাছ থেকে অনাপত্তিপত্র না নিয়েই। ক্রিকেট বোর্ডের দাবি, খেলোয়াড়দের চুক্তিপত্রে আলাদা করে বলা হয়েছে এমন কোনো চুক্তি করা যাবে না। তবু সাকিবের এমন চুক্তি মেনে নিতে পারছে না বিসিবি।

এ ব্যাপারে আজ মিরপুরে কথা বলেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান। দলের প্রস্তুতি দেখা ও নতুন স্পিন কোচ ডেনিয়েল ভেট্টোরির সঙ্গে সাক্ষাতের জন্য এসে সাকিবের ব্যাপারেও কথা বলেছেন নাজমুল। সংবাদমাধ্যমের সঙ্গে কথোপকথনে জানিয়েছেন সাকিবকে কারণ দর্শাতে হবে, ‘আমাদের আইন অনুযায়ী এটা কোনোভাবেই করার কথা না। করতে পারে না। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। ওই টেলিকম প্রতিষ্ঠান (গ্রামীণফোন) জানে, খেলোয়াড়েরাও জানে। এবং ওদের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। কাজেই এটা কেন করল ওকে আগে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে হবে। সে কারণেই ঠিক করেছি ওকে চিঠি দেওয়ার। কিন্তু একটা জিনিস আমরা জানি, এটা কোনোভাবে করতে পারে না। এটা সম্পূর্ণ বেআইনি।’

গত ২১ অক্টোবর দাবি আদায়ে দেশের শীর্ষ ক্রিকেটারদের ধর্মঘটে বাংলাদেশের ক্রিকেটে অচলাবস্থা সৃষ্টি হয়। তিন দিন চলা এ আন্দোলনের পর বিসিবি জানায়, তারা বেশির ভাগ দাবি পূরণে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। বিসিবি অধিকাংশ দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় ধর্মঘট স্থগিত করেন ক্রিকেটাররা। আন্দোলনের দ্বিতীয় দিন গত ২২ অক্টোবর ক্রিকেটারদের ধর্মঘটের সময় সাকিব আল হাসানকে তাদের নতুন পণ্যদূত হিসেবে ঘোষণা দেয় গ্রামীণফোন।

এ ব্যাপারে এএফপির সঙ্গে দিনের প্রথমভাগে কথা বলেছেন ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, ‘আমরা বিশ্বাস করি সে যা করেছে তাতে বোর্ডের সঙ্গে চুক্তির শর্ত ভঙ্গ হয়েছে এবং যেভাবে চুক্তি করা হয়েছে তাতে নিয়ম ভাঙা হয়েছে। অবশ্যই আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.