সাকিব ছাড়া বাংলাদেশ অসহায়, বলেছিলেন গম্ভীর

0
394
সাকিবকে ছাড়াই প্রথমবারের মতো ভারতকে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। ফাইল ছবি
হুট করেই আইসিসির নিষেধাজ্ঞায় পড়ায় সাকিব আল হাসানকে ছাড়াই ভারত সফরের ছক আঁকতে হচ্ছে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে।

ভারত সফরে নেই দলের সদ্য সাবেক অধিনায়ক ও প্রাণভোমরা সাকিব আল হাসান। হুট করেই আইসিসির নিষেধাজ্ঞায় পড়ায় এমন একজন ক্রিকেটারকে ছাড়াই ভারত সফরের ছক আঁকতে হচ্ছে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে। দিল্লিতে পা রেখে বাংলাদেশের প্রধান কোচ তো বলেই দিয়েছেন সাকিব না থাকায় দুজন খেলোয়াড়ের অভাব বোধ করছেন তিনি। সেই কথাটায় একটু ঘুরিয়ে বলেছেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর।

কলকাতা নাইট রাইডার্সে বহুদিন এক সঙ্গে খেলেছেন দুজন। সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার সম্পর্কে বর্তমান বিজেপির নেতার ভালোই জানা। সাকিব দলে না থাকায় বাংলাদেশে পিছিয়ে থাকবে বলে জানিয়েছিলেন গম্ভীর। সাবেক ওপেনার দাবি করেছিলেন সাকিবের অভাব এতই বড় যে সেটা পূরণ করা প্রায় অসম্ভব হয়ে দাঁড়াবে।

ভারতের গণমাধ্যমকে গৌতম জানিয়েছেন, ‘যেভাবেই দেখুন, সাকিব না থাকায় বাংলাদেশ এক উইকেট কম নিয়ে খেলবে। আর ওদিকে ধরে নিন বিনা উইকেটে ৪০ রান করে ফেলেছে ভারত। কারণ সাকিব তাদের দলের জন্য খুবই বড় একজন ক্রিকেটার। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে সাকিব আমার সতীর্থ ছিলেন। আমি জানি, সাকিব তার দিনে কী করতে পারে। সাকিবের নিষেধাজ্ঞার খবর আসার আগে আমি ভেবেছিলাম, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের চেয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজটা বেশি প্রতিদ্বন্দ্বিতার হবে। সাকিবের ঘটনা সেই সম্ভাবনা কমিয়ে দিয়েছে।’

বাংলাদেশ দলে সাকিবের ভূমিকা চিন্তা করলে গম্ভীরের কথা ভুল নয়। কিন্তু প্রথম ম্যাচেই সব ধারণা উলটে দিয়েছে বাংলাদেশ। শুধু প্রতিদ্বন্দ্বিতাই গড়েনি, ভারতকে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে হারিয়েও দিয়েছে। সিরিজে এখন ব্যাকফুটে স্বাগতিক ভারত দল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে