সাকিবের প্রথম আঘাত, চার উইকেট হারাল শ্রীলঙ্কা

0
56
ধনাঞ্জয়া ডি সিলভাবে ফিরিয়ে দলকে ম্যাচে ফিরিয়েছেন সাকিব।

প্রথম সেশনে ৬৬ রানে ২ ওপেনারকে হারায় শ্রীলংকা। এরপর কুশাল মেন্ডিস এবং অ্যাঞ্জেলো ম্যাথিউস দলকে দৃঢ়তা দেন। তারা যোগ করেন ৯২ রান। তৃতীয় সেশনে মেন্ডিসকে ফিরিয়ে ওই জুটি ভাঙেন তাইজুল। এরপর নতুন ক্রিজে আসা ধনাঞ্জয়া ডি সিলভাবে ফিরিয়ে দলকে ম্যাচে ফিরিয়েছেন সাকিব।

সফরকারী শ্রীলঙ্কা ৬৭ ওভারে ৪ উইকেটে ১৮৫ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা ম্যাথিউস ৭৫ রানে খেলছেন। তার সঙ্গী দিনেশ চান্ডিমাল। এর আগে দিমুথ করুনারত্নে ৯ এবং ওসাদে ফার্নান্দো ৩৬ করে ফেরেন। কুশল মেন্ডিস ফিরে যান ৫৪ রান করে।

মিরাজের চোটের কারণে দীর্ঘ এক বছরেরও বেশি সময় পর টেস্ট দলে ফিরেছেন নাঈম। চট্টগ্রামে প্রথম ইনিংসের প্রথম সেশনে দুই উইকেট নিয়ে নায়ক তিনি।

ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দেয় শ্রীলঙ্কা। শুরু থেকে কিছুটা হাত খুলে খেলেন দুই ওপেনার ওশাদা ফার্নান্দো ও দিমুথ করুণারত্নে। তবে, জুটি বড় করতে পারেননি। লঙ্কান অধিনায়ক করুণারত্নেকে আউট করে দলকে প্রথম সাফল্য এনে দেন নাঈম।

করুনারত্নের পর কুশাল মেন্ডিসকে নিয়ে প্রতিরোধ গড়ছিলেন ওশাদে ফার্নান্দো। তবে বেশিদূর যেতে পারেনি এই জুটি। ফার্নান্দোকে তুলে নেন নাঈম। এরপর মেন্ডিস ক্যাচ দিয়ে ফেরেন। ধনাঞ্জয়াকে রিভিউ নিয়ে ক্যাচে পরিণত করেন সাকিব।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ হোসেন ।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চন্ডিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো এবং অসিথা ফার্নান্দো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে