‘সাকিবকে কড়া নজরদারিতে রাখা হবে’

0
65
বাংলাদেশের ক্রিকেট বা বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি—সাকিবকে যেকোনো একটি বেছে নিতে বলেছিলেন নাজমুল

সাকিবকে নাকি দুই বছরের জন্য টি-টোয়েন্টি অধিনায়ক করার কথা ঠিক করে ফেলেছিলেন…

নাজমুল: দীর্ঘমেয়াদি একটা পরিকল্পনা তো ছিলই। সামনে ওয়ার্ল্ড কাপ। আমি ভেবেছিলাম, এক-দেড় বছরের মধ্যে সাকিব টেস্ট আর টি-টোয়েন্টি দলটাকে একটু গুছিয়ে দেবে। ২০২৪ সাল আসতে আসতে আমরা একটা কাঠামো দাঁড় করিয়ে ফেলতে পারব।

এবার সাকিবকে বেনিফিট অব ডাউট দিতে চান নাজমুল

এবার সাকিবকে বেনিফিট অব ডাউট দিতে চান নাজমুল
শামসুল হক

সাকিবকে নিয়ে এখনো কি সেই পরিকল্পনাই করছেন?

নাজমুল: আগে ওর সঙ্গে বসি। জানা দরকার, কেন ও এমন একটা কাজ করল। বিসিবির আইন, আইসিসির আইন, দেশের আইন…সব আইনেও এটা নিষিদ্ধ। সাকিবের এটা জানা না থাকার কথা নয়। আমার তাই জানা দরকার, ও কী ভেবে এটা করল। এটা কি টাকার জন্য করেছে? তা-ই যদি হয়, তাহলে সামনে তো আরও বেশি টাকার অফার পাবে। তখন কী করবে?

সাকিবের ব্যাখ্যা যদি আপনার কাছে সন্তোষজনকও মনে হয়, তারপরও তো এমন কাউকে অধিনায়ক করা নিয়ে বিশ্ব ক্রিকেটে প্রশ্ন উঠতে পারে। বিশেষ করে সাকিব যেখানে এর আগে ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার কথা না বলায় এক বছর নিষিদ্ধ হয়েছেন…

নাজমুল: এবার হয়তো ওকে বেনিফিট অব ডাউট দেব। তবে আপনাকে এটা বলে দিতে পারি, এটাই হবে ওর জন্য শেষ সুযোগ। ওকে অবশ্যই কড়া নজরদারিতে রাখা হবে। ভবিষ্যতে এমন কিছু হলে আমি কারও সঙ্গে আর আলাপ করব না। চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলব। আমি ব্যক্তিগতভাবে চাই, আমাদের সিনিয়র প্লেয়ার যারা আছে, তারা ভালোভাবে শেষ করুক। তাই বলে বারবার তাদের সুযোগ দেওয়া হবে না।

‘এমন কিছু’ বলতে কি শুধু ‘বেটিং বা ফিক্সিং’য়ের সঙ্গে সংস্রব বোঝাচ্ছেন, নাকি যেকোনো শৃঙ্খলাভঙ্গের ক্ষেত্রেই এটা সাকিবের শেষ সুযোগ?

নাজমুল: সবকিছুই।

শেষ প্রশ্ন, এত কিছুর পরও সাকিবকেই অধিনায়ক করতে হচ্ছে কেন?

নাজমুল: উপায় নাই। লিটন দাস বা সোহান (নুরুল হাসান) ঠিক থাকলে ওদের কাউকেই হয়তো দিয়ে দিতাম। ওরা দুজনই তো ইনজুরড। আজকের (বৃহস্পতিবার) মিটিংয়েও এটা নিয়ে আলোচনা হয়েছে। মোসাদ্দেক, রিয়াদ, বিজয়ের নাম এসেছে। সিনিয়রদের মধ্যে তো ওদের নামই আসে। ইয়াংদের মধ্যে তো কেউ রেডি না। মেহেদী হাসান মিরাজ যদি টি-টোয়েন্টি টিমে থাকত, ওকে হয়তো দেওয়া যেত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.