সাইফের সেঞ্চুরিতে বড় সংগ্রহ ‘এ’ দলের

0
347
সাইফ

শ্রীলংকা ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শুরুতে বড় ব্যবধানে হারে। দ্বিতীয় ম্যাচে শেষ ওভারের শেষ বলে এক উইকেটের কষ্টের জয় তুলে নেন মিঠুনরা। সিরিজ নিশ্চিত করার ম্যাচে বাংলাদেশ ‘এ’ দল অবশ্য দারুণ ব্যাটিং করেছে। সাইফ হাসানের সেঞ্চুরি এবং অন্য ওপেনার মোহাম্মদ নাঈমের ফিফটিতে ৩২২ রান তুলেছে বাংলাদেশ ‘এ’ দল। তবে টপ ও মিডল অর্ডারের অন্য ব্যাটসম্যানরা রান পেলে সংগ্রহটা আরও বড় হতে পারতো।

শনিবার শ্রীলংকার প্রেমাসাদা স্টেডিয়ামে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় শ্রীলংকা। ব্যাট করতে নেমে দুই ওপেনার গড়েন ১২০ রানের জুটি। ঘরের মাঠে সর্বশেষ টি-২০ সিরিজে ডাক পেয়েও ম্যাচ খেলার সুযোগ না পাওয়া নাঈম শেখ ৭৬ বলে খেলেন ৬৬ রানের ভালো এক ইনিংস। তিনি পাঁচটি চারের সঙ্গে ছক্কা মারেন দুটি। এরপর সাইফ হাসানকে ক্রিজে রেখে ব্যক্তিগত ২ ও ১৫ রানে আউট হন নাজমুল হোসাইন শান্ত ও আনামুল হক।

বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিঠুন আবার সাইফকে সঙ্গ দিতে শুরু করেন। দারুণ খেলা সাইফ ১১০ বলে ১১৭ রানের ইনিংস খেলে আউট হন। তিনি ১২টি চারের সঙ্গে মারের তিনটি ওভার বাউন্ডারি। তার আউটের কিছু বাদেই ৩৫ বলে ৩২ রান করে আউট হন মিঠুন। পরের ব্যাটসম্যানরাও সেভাবে রান পাননি।

আফিফ হোসেন করেন ১৩ বলে ১২ রান। নুরুল হাসানের ঝড় ১২ বলে ১৭ রান তুলে থামে। আরিফ হোসেনের ব্যাট থেকে আসে ৫ বলে ৬ রান। তাদের একজন সেট হয়ে বড় সংগ্রহ তুলতে পারলে আরও কিছু রান বেশি পেতে পারতো বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু তারা ব্যর্থ হয়ে ফেরায় ৯ উইকেট হারিয়ে তিনশ’ ছাড়ানো রান তুলে থামে বাংলাদেশ। তাতে শেষ দিকে সানজামুলের ৭ বলে ১২ রানেরও ভালো ভূমিকা আছে। শ্রীলংকার হয়ে সিরান ফার্নান্দো ৪টি এবং বিশ্ব ফার্নান্দো নেন ৩ উইকেট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে