সরকারের পায়ের নিচে মাটি নেই: খন্দকার মাহবুব

0
179
অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন-

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, সরকারকে ভয় করার কিছু নেই, তাদের পায়ের নিচে মাটি নেই। তারা দোদুল্যমান অবস্থায় আছে। যে কোনো মুহূর্তে ধাক্কা দিলেই তাদের পতন হবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতীকী অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন। নাগরিক অধিকার আন্দোলন ফোরামের আয়োজনে ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে’ এ কর্মসূচির পালন করা হয়।

সরকারের উদ্দেশে খন্দকার মাহবুব বলেন, ‘আদালত আর বিচার বিভাগ নিয়ে খেলতে যাবেন না। বিচারকরা আর আপনাদের খেলার সঙ্গী হবেন না। উচ্চ আদালতে বিচার যদি থাকে, সংবিধান অনুযায়ী বিচার যদি করতে পারে, তাহলে আদালতের অস্তিত্ব থাকবে। তা না হলে অস্তিত্ব থাকবে না।’

আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সংবিধানে হাইকোর্টকে অধিকার দেওয়া হয়েছে। যদি আইনের শাসন না থাকে, তাহলে হাইকোর্টের অস্তিত্ব থাকে না। আমরা শপথ নিয়ে এসেছি, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করে খালেদা জিয়াকে মুক্ত করব।’

আয়োজক সংগঠনের সহসভাপতি মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে