‘সবচেয়ে ক্ষতিটা হলো আমাদের ফিল্ম ইন্ডাষ্ট্রির’

0
177
বিপাশা কবির

‘সিনেমা অঙ্গন কিছুটা হলেও ঘুরে দাঁড়াচ্ছিল। নতুন কিছু প্রযোজকও আসছিলেন সিনেমায় ইনভেস্ট করতে। ভালো ভালো কিছু ছবি মুক্তির অপেক্ষাতে ছিলো। এর মধ্যেই আবার অন্ধকারে ডুবলো সব। করোনা ভাইরাসের মতো ক্ষুদ্র একটা অণুজীব দেশের সিনেমা শিল্পকে আবার পেছনে ঠেলে দিলো। সবকিছু যেনো আবার এলো এলো হয়ে গেলো।’ বলছিলেন ঢাকাই ছবির আইটেমগার্লখ্যাত অভিনেত্রী বিপাশা কবির।

বিপাশা কবির একজন লাক্স তারকা। ২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ ছবিতে আইটেম গানে অংশ নিয়ে রুপালি পর্দায় যাত্রা শুরু করেন। এরপর বেশ কয়েকটি ছবিতে আইটেম গানে পারফর্ম করে আলোচনায় আসেন বিপাশা। নায়িকা হিসেবেও অভিষেক হয়েছে তার। গুন্ডামি চলচ্চিত্রের মাধ্যমে প্রধান নায়িকা হিসেবে কাজ শুরু করেন তিনি।

প্রায় দুইমাস হলো ঘরে বসা এ অভিনেত্রী।  অথচ বেশ চটপটে ও বাইরে ঘুরে বেড়ানো এ অভিনেত্রী যে ঘরেবন্দি হয়ে এতোদিন থাকতে পারেন তা বিশ্বাস হচ্ছিলো না নিজেরই।  কিন্তু ভাইরাস তাকে ঘরে বসিয়ে রেখেছে।  শুধু বিপাশাকে নয় দেশের প্রায় প্রতিটি মানুষকেই এ ভাইরাস বসিয়ে রেখেছে ঘরে।

বিপাশা কবির

এই ভাইরাসের আগে চলচ্চিত্র ইন্ডাষ্ট্রির অবস্থা যদিও খুব একটা ভালো ছিলো না। তবুও ভালোর দিকে ছুটছিলো। কিন্তু করোনার কারণে চলচ্চিত্র ইন্ডাষ্ট্রি পিছিয়ে গেলো অনেক বছর। এমনটিই মন্তব্য বিপাশা কবিরের। তিনি বলেন, ‘আমরা সবাই চলচ্চিত্র শিল্পকে আবার দাঁড় করানোর জন্য সাধ্যমতো চেষ্টা করছিলাম। আশায় বুক বাঁধছিলাম আগামী কয়েক বছরের মধ্যেই চলচ্চিত্র সুদিন আসবে। কিন্তু সেটা আর হচ্ছে কই? চলচ্চিত্রে এই করোনায় যে ক্ষতিটা হলো সেটা আবার পুষিয়ে উঠা সম্ভব হবেনা। শোবিজে সবচেয়ে বেশি ক্ষতিটা আমাদের ফিল্ম ইন্ডাষ্ট্রিতেই হলো।

করোনার আগেও বিকল্প চিন্তা করছিলেন বিপাশা কবির। অভিনয়ের পাশাপাশি ব্যবসাও শুরু কছিলেন। আরও দুই নায়িকা আঁচল আঁখি ও  রোমানা নীড়কে সঙ্গে নিয়ে দিয়ে ছিলেন ‘থ্রি ডিভাস’ নামে  একটি প্রতিষ্ঠান। । ১০ ফেব্রুয়ারি উদ্বোধনীর মধ্য দিয়ে রাজধানীর আফতাবনগরে এর যাত্রা শুরু হয়। সে মার্কেটেও আগুন লাগলে ক্ষতিগ্রস্থ হয়ে তাদের ব্যবসা।

এদিকে করোনার কারণে শুটিংও বন্ধ কবে আবার শুটিংয়ে ফিরতে পারবেন এ দ্বিধা নিয়েই কাটছে বিপাশা কবিরের দিনকাল। তবে তিনি স্বপ্ন দেখছেন দ্রুতই সব স্বাভাবিক হয়ে যাবে। আবার লাইট, ক্যামেরা, অ্যাকশনে ফিরবেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে