মাদক–কাণ্ডে আরিয়ানের গ্রেপ্তার নিয়ে প্রথমবার মুখ খুললেন শাহরুখ

0
81
শাহরুখ খান, ছবি : এএনআই

‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডানকি’ দিয়ে গত বছরটা নিজের করে নেন শাহরুখ খান। এই তিন সিনেমা প্রায় ২ হাজার ৫০০ কোটি রুপি ব্যবসা করেছে। অনুমিতভাবেই সিএনএন নিউজ–১৮-এর ‘ইন্ডিয়ান অব দ্য ইয়ার’ হয়েছেন শাহরুখ। গত রাতে এ পুরস্কার গ্রহণ করে প্রায় ১০ মিনিট বক্তৃতা দিয়েছেন অভিনেতা। তাঁর কথায় যেমন ছিল সিনেমা প্রসঙ্গ, তেমনি উঠে এসেছে ব্যক্তিগত জীবনের নানা প্রসঙ্গও।

২০২১ সালে মাদক–কাণ্ডে গ্রেপ্তার হয়েছিলেন শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। প্রায় এক মাস ছিলেন হাজতে। এ ঘটনার পর দুই বছর পেরিয়ে গেলেও টুঁ–শব্দ করেননি অভিনেতা। তবে গতকাল বুধবার সম্মাননা গ্রহণ করে কথা বলেছেন ব্যক্তিগত তিক্ত অভিজ্ঞতা নিয়ে। সরাসরি আরিয়ানের নাম না বললেও শাহরুখের কথা শুনে সহজেই বোঝা যায়, তিনি ঠিক কী নিয়ে কথা বলেছেন।

ভারতীয় গণমাধ্যম সিএনএন নিউজ–১৮ শাহরুখের বক্তব্য প্রকাশ করেছে। শাহরুখ শুরুতেই বলেন, ‘যথেষ্ট শিক্ষা হয়েছে।’ কী শিক্ষা হয়েছে, সেটাও তিনি পরিষ্কার করেছেন বক্তব্যে। শাহরুখ বলেন, ‘গত চার–পাঁচ বছর আমাদের পরিবারের জন্য বেশ কঠিন ছিল।

শাহরুখ খান
শাহরুখ খান, ছবি : এএনআই

আমি জানি, কোভিডের কারণে নিশ্চয়ই আরও অনেকের ক্ষেত্রেও এটা সত্যি। আমার সব ছবি ফ্লপ করে। অনেকেই আমার ক্যারিয়ার শেষ হয়ে যাওয়ার “শ্রদ্ধার্ঘ্যও” লিখে ফেলেছিলেন।’ এখানেই থামেননি শাহরুখ, নিজের স্বভাবসুলভ রসিকতায় সিনেমাবিশারদদের ‘মূর্খ’ বলেও সম্বোধন করেন।

ব্যক্তিগত জীবন নিয়ে বলতে গিয়ে শাহরুখ বলেন, ‘ব্যক্তিগত জীবনে এমন কিছু ঘটেছে, যা অপ্রীতিকর ও বিরক্তিকর বললেও কম বলা হয়। কিন্তু তাতে আমার একটা শিক্ষা হয়েছে।

আরিয়ান খান
আরিয়ান খান, ইনস্টাগ্রাম

চুপচাপ থাকো, নীরবে কাজ করো, নিজের আত্মসম্মান বজায় রেখে পরিশ্রম করে যাও। অনেক সময় যখন মনে হয়, জীবনে সব ভালোই চলছে, কীভাবে যে জীবন তোমার পরীক্ষা নেবে, বুঝতেও পারবে না। কিন্তু এই সময়ই আরও সততা আর আশা নিয়ে নিজের গল্প নিজেই লেখা উচিত।’

শাহরুখ বক্তব্য শেষ করেন তাঁর ‘ওম শান্তি ওম’ সিনেমার জনপ্রিয় সংলাপ দিয়ে। হিন্দিতে বলা সেই সংলাপ বাংলা করলে দাঁড়ায়, ‘যতক্ষণ না শেষটা আনন্দের হয়, ততক্ষণ সেটা শেষ হয় না।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.