আবার ‘ডানকি’র দাপট, কত কোটি পার করল ‘সালার’

0
100
‘সালার’ ও ‘ডানকি’র পোস্টার থেকে। ছবি : এক্স থেকে নেওয়া

বছরের শেষ দিকটা ভারতীয় সিনেমার জন্য দারুণ সময় বলা যায়। রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ বক্স অফিসে দারুণ সফলতা পেয়েছে। এবার বক্স অফিসে দাপট দেখাচ্ছে ‘সালার’ আর ‘ডানকি’। সব মিলিয়ে জমজমাট ভারতীয় বক্স অফিস।

প্রভাসের ‘সালার: পার্ট ওয়ান সিজফায়ার’ ছবিটি ২২ ডিসেম্বর মুক্তি পেয়েছে। প্রশান্ত নীল পরিচালিত ছবিটি মুক্তির আগেই অগ্রিম বুকিং থেকে ভালোই ব্যবসা করেছিল। মুক্তির প্রথম দিন ছবিটি বক্স অফিসের সব রেকর্ড চুরমার করে প্রায় ৯৫ কোটি রুপি ব্যবসা করেছে। তবে মুক্তির দ্বিতীয় দিন ব্যবসা একটু কমে গিয়েছিল।

প্রভাসের এই অ্যাকশন-থ্রিলারধর্মী ছবির এদিন আয় ছিল ৫৬ কোটি ৩৫ লাখ রুপি। নতুন খবর, এই প্যান ইন্ডিয়া ছবিটি মুক্তির তৃতীয় দিন, অর্থাৎ গতকাল রোববার প্রায় ৬১ কোটি রুপি ঝুলিতে পুরেছে। ভারতীয় বক্স অফিস থেকেই এ ছবির মোট আয় ২০৮ কোটি রুপি পার হয়ে গেছে। আর সারা বিশ্বের বক্স অফিস থেকে ছবিটির আয়ের পরিমাণ ৩৭৫ কোটির কাছাকাছি। তবে ‘সালার’-এর কল্যাণে দীর্ঘ সময় পর আবার সফলতার মুখ দেখলেন প্রভাস। অনেকেই ভেবেছিলেন, এই প্যান ইন্ডিয়ান তারকার ক্যারিয়ার শেষের পথে। সেই নিন্দুকদের সমুচিত জবাব দিয়েছেন প্রভাস।
এদিকে ২১ ডিসেম্বর মুক্তি পেয়েছিল শাহরুখ খানের ‘ডানকি’ ছবিটি।

‘সালার’ ও ‘ডানকি’র দৃশ্য
‘সালার’ ও ‘ডানকি’র দৃশ্য, কোলাজ

এ বছর কিং খানের তৃতীয় মুক্তিপ্রাপ্ত ছবি এটি। এর আগে তাঁর ‘পাঠান’, ‘জওয়ান’ বক্স অফিসে দারুণ ব্যবসা করেছিল। তাই ‘ডানকি’-কে ঘিরে শাহরুখ-প্রেমীদের উন্মাদনা ছিল তুঙ্গে। তাঁর এ ছবি সিনেমাপ্রেমীদের হৃদয় জয় করেছে। রাজকুমার হিরানি পরিচালিত এ ছবি মানুষকে হাসিয়েছে, কাঁদিয়েছে। চিত্রসমালোচকদের থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে ‘ডানকি’।

মুক্তির প্রথম দিন এ ছবির আয় এসেছিল ৩০ কোটি রুপির মতো। গত শুক্রবার মুক্তির দ্বিতীয় দিন আয়ের অঙ্ক কমে গিয়ে দাঁড়ায় ২০ কোটি ১২ লাখ রুপিতে। তৃতীয় দিনের আয়ের অঙ্ক ছিল ২৫ কোটি ৬১ লাখ। গতকাল, অর্থাৎ মুক্তির চতুর্থ দিন বক্স অফিসে ‘ডানকি’ দারুণ সাড়া ফেলেছে। কিং খানের এই ছবির ঝুলিতে এদিন ঢুকেছে ৩১ কোটি ৫ লাখ রুপি। ভারতে ‘ডানকি’র মোট আয় ১০৭ কোটি রুপির মতো। বিশ্বজুড়ে এই আয়ের অঙ্ক ১৫৭ কোটি রুপি।

এদিকে সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ‘অ্যানিমেল’ ছবিটি মুক্তির ২৪ দিনেও খুব একটা খারাপ ব্যবসা করেনি। কম প্রদর্শনী পাওয়ার পরও মুক্তির ২৪ দিনের দিন দুই কোটি রুপির মতো আয় করেছে। দুনিয়াজুড়ে ‘অ্যানিমেল’ ছবির আয় ৮৬২ কোটি ২১ লাখ রুপি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.