সকালে সদরঘাটে ভিড় কম

0
323
সদরঘাট।ফাইল ছবি

রাজধানী ঢাকা থেকে নৌপথে ঈদযাত্রায় ঘরমুখী মানুষের চাপ আজ রোববার কিছুটা কম। সদরঘাট টার্মিনালের পরিস্থিতি সকালের দিকে অনেকটাই স্বাভাবিক।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মোহাম্মদ নাদিরুজ্জামান জানান, সকাল আটটা পর্যন্ত সদরঘাট টার্মিনালে ৩৩টি লঞ্চ এসেছে। ছেড়েছে ১৬টি লঞ্চ। যে কটি লঞ্চ ছেড়ে গেছে, তার সব কটিতেই যাত্রী ছিল।

গতকাল শনিবার সদরঘাট টার্মিনালে দেখা যায়, সকাল থেকে দক্ষিণবঙ্গের বরিশাল, ভোলা, হাতিয়া, মনপুরা, চাঁদপুর, বরগুনা, পিরোজপুরসহ বিভিন্ন জেলার ঘরমুখী যাত্রীরা ভিড় করছেন লঞ্চঘাটে। টার্মিনালে যাত্রীদের উপচেপড়া ভিড়। পন্টুনে তিল ধারণের ঠাঁই নেই। যাঁদের লঞ্চ বিকেলে বা সন্ধ্যায়, তাঁরাও টার্মিনালে আসেন দুপুর ১২টার পর থেকে।

টার্মিনাল, পন্টুন, লঞ্চে যাত্রী আর যাত্রী। পন্টুনে ভিড় থাকায় অনেকেই নৌকায় করে লঞ্চে ওঠেন। তবে লঞ্চের নির্দিষ্ট সময় না থাকায় পন্টুনে যাত্রীদের শুয়ে-বসে থাকতে দেখা গেছে ঘণ্টার পর ঘণ্টা। যাত্রীদের অভিযোগ ছিল, দক্ষিণাঞ্চলের কিছু রুটে ঈদ উপলক্ষে লঞ্চের সংখ্যা বাড়ালেও অনেক রুটে আগের সময়সূচি অনুযায়ী লঞ্চ না ছাড়ায় ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। তবে আজ সকালে এ ধরনের ভোগান্তি অনেকটাই কমে এসেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে