সংসারের শুরুতে নতুন করে সাজাতে…..

0
256
নতুন দম্পতির সংসারে দরকার পড়ে ঘরগৃহস্থালির নানা রকম পণ্য। মডেল: জেরিন ও রিয়াদ

বিয়ের মৌসুম শুরু হয়ে গেছে। বিয়ের পর নবদম্পতিকে সবকিছু নতুন করে সাজাতে হয়। কিছু প্রয়োজনীয় জিনিস আছে, যা সংসারের শুরু থেকে দরকার পড়ে। বসার ঘর থেকে শোবার ঘর, এমনকি রান্নাঘরেও সবকিছু ঢেলে সাজাতে হয়। আর ঘর সাজানোর জন্য বাজারে রয়েছে বিভিন্ন ধরনের ঘরগৃহস্থালি সামগ্রী।

নবদম্পতিদের ঘর সাজাতে সিঙ্গারের রয়েছে সাধ্যের মধ্যে নান্দনিক ডিজাইন, বাহারি নকশার টেলিভিশন, রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিন এবং মাইক্রোওয়েভ ওভেন। এসব গুরুত্বপূর্ণ গৃহস্থালিসামগ্রী তাঁদের অন্দরের চেহারায় বদল এনে দেবে।

বিয়ের মৌসুমের প্রভাব পড়ে ইলেকট্রনিকসের বাজারে। নানা মূল্যছাড় আর আকর্ষণীয় সুবিধা নিয়ে হাজির হয় প্রতিষ্ঠানগুলো। যেন রীতিমতো প্রতিযোগিতা চলে নতুন দম্পতিকে টার্গেট করে। ঘরগৃহস্থালির প্রসঙ্গ এলেই প্রথমে চলে আসে রেফ্রিজারেটরের কথা। নগরজীবন এবং মফস্বলের দৈনন্দিন জীবনে সবচেয়ে দরকারি পণ্যের মধ্যে ফ্রিজ অন্যতম। সদ্যবিবাহিত জুটির জন্য তা অনেকটাই আশীর্বাদস্বরূপ। দুজনেই কর্মজীবী হলে তো আর কথাই নেই। আপনজনেরা তাই এর প্রয়োজন বুঝতে পেরে ইদানীং নতুন যুগলদের উপহার দিচ্ছেন ফ্রিজ।

ইলেকট্রনিকসের বাজারে এ সময় টেলিভিশনের কদরও থাকে বেশ। মূলত বিয়েতে উপহারসামগ্রী হিসেবে অনেক আগে থেকেই টেলিভিশনের যথেষ্ট কদর আছে। বিশেষত, বিয়ের অনুষ্ঠানে কী উপহার দেওয়া যায়, এমন চিন্তার একটি সহজ সমাধান হতে পারে টেলিভিশন।

কর্মব্যস্ত মানুষের জন্য ওয়াশিং মেশিন এখন আর বিলাসিতা নয়, অতি প্রয়োজনীয় যন্ত্র। একজন মানুষের স্মার্টনেস এবং ব্যক্তিত্বের অনেকটাই প্রকাশ করে তাঁর পোশাক। সে জন্য পরনের কাপড় হওয়া চাই পরিষ্কার ও পরিপাটি। আর কাজটি সহজ করে দিতে আছে ওয়াশিং মেশিন।

শীতকালের এসির উপযোগিতা কম হলেও প্রয়োজনটা একেবারে কম নয়। শহুরে জীবনে শীত তো আজ আসে,
কাল নেই। আবার এই মৌসুমে যেহেতু চাহিদা কম, তাই তুলনামূলক অল্প দামে কিনে রাখাটাও বুদ্ধিমানের কাজ হতে পারে।

ব্যস্ত জীবনে কিছুটা স্বস্তি এনে দিতে একটি মাইক্রোওয়েভ ওভেনের গুরুত্ব কোনোভাবেই অস্বীকার করা যায় না। যদিও গড়পড়তা বাঙালির দৈনন্দিন জীবনে রান্নার কাজটা হেঁশেলেই সেরে ফেলার চল আছে, তবু ওভেন বাঁচিয়ে দিতে পারে অনেক মূল্যবান সময়। তাই নতুন সংসারে ওভেন হতে পারে চমত্কার একটি সামগ্রী। ফ্রিজ থেকে খাবার বের করে ঝটপট গরম করে নিলেই হবে। চুলা জ্বালিয়ে খাবার গরম করার প্রয়োজন পড়বে না।

নতুন সংসার সাজাতে নবদম্পতি সবচেয়ে বেশি গুরুত্ব দেন প্রয়োজনীয় ঘরগৃহস্থালির জিনিসপত্র কেনাকাটায়। আর নববিবাহিতদের এই চাহিদার বিষয়টিকে গুরুত্ব দিয়ে টিভি, রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিন এবং মাইক্রোওয়েভ ওভেন কেনার ক্ষেত্রে বিশেষ সুবিধা নিয়ে এসেছে স্যামসাং। ক্যাম্পেইনের আওতায় ক্রেতারা যেকোনো স্যামসাং গৃহস্থালি পণ্য কিনলেই জিতে নিতে পারবেন টিভি, রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিন কিংবা মাইক্রোওয়েভ ওভেন।

স্যামসাং টিভি, রেফ্রিজারেটর এবং ওয়াশিং মেশিনের মধ্যে যেকোনো দুটি পণ্য একসঙ্গে কিনলে ক্রেতারা পাবেন অতিরিক্ত ৩ শতাংশ মূল্যফেরত। পাশাপাশি যেকোনো তিনটি পণ্য একত্রে কিনলেই ক্রেতারা পাবেন ৫ শতাংশ অতিরিক্ত মূল্যফেরত। সুবিধাটির আওতায় একজন ক্রেতা সর্বোচ্চ ২ লাখ টাকার ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন। টিভি এবং রেফ্রিজারেটরের ক্ষেত্রে থাকছে সর্বোচ্চ ২০ হাজার টাকা সমপরিমাণের বিনিময় সুবিধা। মেগা-গিফট হিসেবে ভাগ্যবান ক্রেতারা পেয়ে যেতে পারেন ১০০ শতাংশ মূল্যফেরত সুবিধা। এই আয়োজন প্রসঙ্গে স্যামসাং বাংলাদেশের কনজ্যুমার ইলেকট্রনিকসের হেড অব বিজনেস শাহরিয়ার বিন লুত্ফর জানান, স্যামসাং হোম অ্যাপ্লায়েন্সগুলোতে রয়েছে দারুণ সব উদ্ভাবনী ফিচার এবং প্রযুক্তি, যা একটি পরিবারের সাংসারিক কাজগুলোকে করে আরও নিখুঁত। এগুলো দৈনন্দিন কাজ সহজ করার পাশাপাশি নবদম্পতিদের জন্য সাবলীলভাবে নতুন সংসার শুরু করার ক্ষেত্রে বিশেষ অবদান রাখতে পারবে।

বিয়ের মৌসুমকে ঘিরে সিঙ্গার নবদম্পতিদের জন্য এনেছে ‘যুগলবন্দী অফার’। এ অফারের মধ্যে ১২টি বান্ডেল থেকে নতুন দম্পতিরা বেছে নিতে পারেন তাঁদের পছন্দমতো নান্দনিক ডিজাইনের পণ্যসামগ্রী। এ অফারের আওতায় সর্বনিম্ন ২৯ হাজার ৯৯০ টাকা থেকে শুরু করে ৭৩ হাজার ৯৯০ টাকা পর্যন্ত মূল্যমানের পণ্য কেনা যাবে। এ ছাড়া সিঙ্গার এই অফারের আওতায় বাছাই ১০ নবদম্পতিকে শ্রীমঙ্গলে অবস্থিত গ্র্যান্ড সুলতান টি–রিসোর্টে দুই রাতের স্পেশাল কাপল প্যাকেজ উপহার হিসেবে দেবে। এ জন্য এই অফারের আওতায় পণ্যসামগ্রী কিনে এসএমএস করতে হবে এবং ভাগ্যবান বিজয়ীদের পরে সিঙ্গারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া বাজার ঘুরে দেখা গেছে, বিয়ের মৌসুম উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান নানা অফার ঘোষণা করেছে।

শেষ হচ্ছে ২০১৯ সাল। নতুন বছরকে সামনে রেখে দেওয়া সুবিধাগুলো থেকে বেছে নিন আপনার প্রয়োজনীয় পণ্যটি। সাধ আর সাধ্যের মধ্যে সমন্বয় করে নিজেদের জন্য প্রয়োজনীয় গৃহস্থালি পণ্য ঘরে আনার উপযুক্ত সময় তাই এখনই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে