শ্রীমঙ্গলে ৭ মন্দিরের চুরি যাওয়া মালামাল পুকুর থেকে উদ্ধার

0
137
উদ্ধারকৃত মালামাল

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৭ মন্দিরের চুরি যাওয়া মালামাল পুকুর থেকে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার সকাল ১১টায় চুরির ঘটনায় আটক শংকর দেবসহ (৪৫) ৩ ব্যক্তির দেওয়া তথ্যমতে উপজেলার ভীমসি গ্রামের একটি পুকুর থেকে মন্দিরের মালামালগুলো উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, শ্রীমঙ্গল থানা পুলিশ উপজেলার ভিমসী গ্রামে মদনমোহন আখড়ার পূর্ব পাশে অবস্থিত শ্রীমঙ্গল প্রেস ক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী বুলেটের গ্রামের বাড়ির পুকুর থেকে মন্দিরের চোরাইকৃত কাসা ও পিতলের সামগ্রী উদ্ধার করে।

এর আগে পুলিশ উপজেলার বিভিন্ন স্থান থেকে ভূনবীর শাসন গ্রামের মৃত ধীরেন্দ্র দেবের ছেলে শংকর দেব ছাড়াও একই এলাকার মৃত সফিক মিয়ার ছেলে নোমান মিয়া (২৩) ও ভীমসি গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে কুদ্দুস মিয়াকে (৩৫) আটক করে।

ভিমসী গ্রামের মদনমোহন আখড়ার সভাপতি দীনেশ লাল রায় বলেন, ভিমসী গ্রামের শিববাড়িতে ও প্রতিমাশিল্পী উত্তম মিশ্রের বাড়ির মন্দিরে প্রতিমা ভাঙচুর করা হয়। এছাড়াও হর-গৌরী আখড়া, মদনমোহন আখড়া, পাল পাড়ার সার্বজনীন দুর্গা মন্দির, ভিমসী মন্দির, মহাদেব মন্দিরে চুরির ঘটনায় এসব মালামাল উদ্ধার হয়।

শ্রীমঙ্গল থানার ওসি আব্দুছ ছালেক বলেন, মন্দিরের চুরি যাওয়া কাসা ও পিতলের বেশ কিছু মালামাল উদ্ধার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত পলাতক আসামিদের ধরার চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর রাতে উপজেলার ৭টি মন্দির থেকে কাসা-পিতলের মূর্তি, থালাবাসন ও দান বাক্সে রক্ষিত টাকা চুরিসহ ভাঙচুরের ঘটনা ঘটে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে