১৪ বছরে আ’লীগ দেশকে ফতুর করে দিয়েছে: মির্জা ফখরুল

0
103
ঢাকা দক্ষিণ বিএনপি পদযাত্রা কর্মসূচিতে দলটির কেন্দ্রীয় নেতাদের একাংশ।

গত ১৪ বছরে আওয়ামী লীগ বাংলাদেশকে ফতুর করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচি শুরুর আগে আজ শুক্রবার রাজধানীর মতিঝিলে এক সংক্ষিপ্ত সমাবেশে মির্জা ফখরুল এ মন্তব্য করেন।

সমাবেশ শেষে বিকেল চারটায় দক্ষিণ বিএনপিবিএনপি এই পদযাত্রা কর্মসূচি শুরু হয়। দক্ষিণ বিএনপির এই পদযাত্রা গোপীবাগ থেকে শুরু হয়ে পল্টনে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

মির্জা ফখরুল বলেন, বিএনপির চলমান আন্দোলন পাহারা দিয়ে ঠেকানো যাবে না। ক্ষমতাসীনরা পালানোর পথ পাবে না।

তিনি বলেন, এই সরকারের অধীনে জনগণ কোনো নির্বাচনে যাবে না। সরকারের পদত্যাগের দাবি সারাদেশে ছড়িয়ে পড়েছে। এখনও সময় আছে, পদত্যাগ করুন। সংসদ বিলুপ্ত করুন। নতুন তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা তুলে দিন। আমাদের একটাই দাবি, এই সরকারের পদত্যাগ।

বিএনপি মহাসচিব বলেন, এই ১৪ বছরে আওয়ামী লীগ বাংলাদেশকে ফতুর করে দিয়েছে। মানুষ গরীব হচ্ছে। অন্যদিকে আওয়ামী লীগের নেতারা ফুলে ফুলে কলাগাছ হচ্ছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ এই দেশটাকে অকার্যকর করে ফেলেছে। কোথাও কোনো সফলতা নেই। আওয়ামী লীগ মূলত সন্ত্রাসী দল, তারা কোনোদিন নির্বাচিত হয়ে ক্ষমতায় আসেনি। ভয় দেখিয়ে ত্রাসের রাজত্ব করে ক্ষমতা দখল করে রেখেছে।

সংক্ষিপ্ত সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক আব্দুস সালাম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.