সৈয়দপুরের এক প্রতিষ্ঠান থেকে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ ৩৫ জনের

0
102
নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৫ জন এবার মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন, ছবি: সংগৃহীত

কলেজ সূত্রে জানা গেছে, চলতি বছর এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় শুধু বিজ্ঞান বিভাগে ২৫৫ জন শিক্ষার্থী অংশ নেন। তাঁদের মধ্যে ২২৬ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। পাসের হার শতভাগ। এর মধ্যে এবার ৩৫ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০১৮ সালে ৩৮ জন, ২০১৯ সালে ৩৬ জন, ২০২১ সালে ৪০ জন ও ২০২২ সালে ৩৯ জন সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছিলেন।

১৯৬৪ সালে দেশের চারটি শিল্পাঞ্চলে টেকনিক্যাল স্কুল গড়ে ওঠে। এর একটি হচ্ছে সৈয়দপুর সরকারি টেকনিক্যাল স্কুল। পরে ১৯৭৭ সালে প্রতিষ্ঠানটি কলেজে উন্নীত করে নাম দেওয়া হয় সৈয়দপুর সরকারি টেকনিক্যাল কলেজ। ২০১৯ সালে শিক্ষা মন্ত্রণালয় এর নাম পরিবর্তন করে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ নামকরণ করে। কলেজটিতে শুধু বিজ্ঞান বিষয়ে পড়ার সুযোগ আছে।

কলেজটিতে শিক্ষাদানের বিষয়ে অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক বলেন, সুশৃঙ্খল পরিবেশ, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা এবং কঠোর তদারকির ফলে প্রতিবছর আশানুরূপ ফলাফল করছেন শিক্ষার্থীরা। মূলত, শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টায় প্রতিবছর মেডিকেল ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ধারাবাহিক সফলতা ধরে রাখা সম্ভব হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.