শেখ হাসিনাকে বিশেষ স্মারক দেবেন গাঙ্গুলি

0
172

কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশ-ভারত প্রথমবারের মতো দিন-রাতের টেস্ট ম্যাচ খেলবে। বাংলাদেশ জাতীয় দলও ইডেন গার্ডেনে খেলবে প্রথম টেস্ট। খেলা হবে গোলাপি বলে। বিভিন্ন দিক থেকে তাই কলকাতা টেস্টের মর্যাদা ও গুরুত্ব আলাদা হয়ে গেছে। আর ওই টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণে সাড়া দিয়ে কলকাতা টেস্টে উপস্থিত হচ্ছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও আমন্ত্রণ পেয়েছেন। কিন্তু তিনি থাকতে পারবেন না কলকাতা টেস্টে। তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি উপস্থিত থাকবেন।

ভারতীয় গণমাধ্যমের খবর, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মান জানাতে বিশেষ স্মারকের ব্যবস্থা করছেন সৌরভ গাঙ্গুলি। তাকে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (সিএবি) পক্ষ থেকে ক্রিকেট বলের আদলে তৈরি একটি স্মারক ও স্বর্ণের মুদ্রা দিয়ে সম্মানিত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, আগামী সপ্তাহেই সরকারিভাবে তা জানানো হবে।

কলকাতায় প্রথম দিন-রাতের টেস্ট ম্যাচ সামনে রেখে দেশটির সাবেক টেস্ট অধিনায়কদেরও আমন্ত্রণ জানানোর চিন্তা করছে সিএবি। ম্যাচের প্রথম দু’দিন দেখা যেতে পারে ভারতের টেস্ট অধিনায়কদের। প্রথম দিন জাতীয় সঙ্গীতের সময় দু’দলের ক্রিকেটারদের সঙ্গে সাবেক অধিনায়কদেরও দেখা যেতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে