আর্জেন্টিনায় জামালের ‘রহস্যময়’ ছবি

0
118
এই ছবিটি ব্যবহার করেই আর্জেন্টাইন ক্লাব সোল দে মায়ো জামাল ভূঁইয়ার আগমনী ঘোষণা দিয়েছিল। পরে অবশ্য টুইটারে সেই পোস্ট সরিয়ে ফেলে তারা, ছবি: সোল দে মায়োর টুইটার

জামাল ভূঁইয়া এখন কোথায়? তিনি কি ডেনমার্কে পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন নাকি আর্জেন্টিনায় গেছেন? দুদিন ধরেই গুঞ্জন—বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক আর্জেন্টিনার তৃতীয় বিভাগের দল সোল দে মায়োতে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। কিন্তু জামাল নিজে তাঁর অফিশিয়াল ফেসবুক পেজে লিখেছেন, তিনি কোথাও কোনো চুক্তি করেননি। এ মুহূর্তে তিনি পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন।

জামাল তাঁর ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছ থেকে ছুটি নিয়েই ডেনমার্কে গেছেন। মৌসুম শেষে ডেনমার্কে তাঁর পরিবারের সঙ্গে ছুটি কাটাবেন, এ পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু আর্জেন্টাইন ক্লাব সোল দে মায়ো গতকাল তাদের টুইটার হ্যান্ডলে জামাল ভূঁইয়ার সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার কথা জানায়, এমনকি ক্লাবের প্রেসিডেন্টের সঙ্গে জামালের একটি ছবিও পোস্ট করে। বিমানবন্দরে জামালকে বরণ করে নেওয়ার ছবিও তারা পোস্ট করেছে। তবে কিছুক্ষণ পরই ক্লাবটি সেই পোস্ট সরিয়ে ফেলে।

সোল দে মায়োর প্রেসিডেন্টের সঙ্গে জামাল। সঙ্গে টুইটারে ক্লাবটির সেই পোস্টটি
সোল দে মায়োর প্রেসিডেন্টের সঙ্গে জামাল। সঙ্গে টুইটারে ক্লাবটির সেই পোস্টটিছবি: সোল দে মায়ো টুইটার

জামাল এর পরপরই নিজের অফিশিয়াল ফেসবুক পেজে লেখেন, ‘বন্ধুরা! আমি কোথাও কোনো চুক্তি সই করিনি। আমি লক্ষ করছি প্রতিদিন লোকজন সামাজিক যোগাযোগমাধ্যমে আমার বিভিন্ন ছবি পোস্ট করে বলছেন, আমি কোথায় কোথায় যাচ্ছি। আমি এ মুহূর্তে আমার পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছি।’

জামালের এই পোস্টের পর সোল দে মায়োর অফিশিয়াল পেজে পোস্ট করা ছবিগুলো পুরোই রহস্যময় হয়ে উঠেছে। ছবিগুলো কি তাহলে মিথ্যা? আর্জেন্টাইন ক্লাবটি তাদের পোস্ট সরিয়ে ফেলার পর এ নিয়ে বিভ্রান্তি আরও বেড়েছে। এ ব্যাপারে জানতে জামাল ভূঁইয়ার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।

এদিকে জামালকে নিয়ে চলমান আলোচনায় চোখ রাখছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ক্লাবটির পরিচালক (অর্থ) মোহাম্মদ ফখরুদ্দিন প্রথম আলোকে জানিয়েছেন, আর্জেন্টিনায় যদি জামাল চুক্তিবদ্ধ হয়েই থাকেন, সেটি তিনি করেছেন শেখ রাসেল ক্রীড়াচক্রকে না জানিয়ে, ‘আমরা জানি জামাল ডেনমার্কে তার পরিবারের সঙ্গে আছে। আমাদেরকে বলেই সে ডেনমার্কে পরিবারের সঙ্গে সময় কাটাতে গেছে। দুই দিন ধরে তার আর্জেন্টিনার কোনো একটি ক্লাবের সঙ্গে চুক্তি করার যে খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে, সে সম্পর্কে আমরা ওয়াকিবহাল নই। যদি সে চুক্তি করেই থাকে, সেটি সম্পূর্ণ তার ব্যক্তিগত ব্যাপার এবং সেটি সে করেছে আমাদের অনুমতি না নিয়ে। আপনারা জানেন, কিছু দিন আগে তার সঙ্গে আমাদের নতুন মৌসুমের চুক্তি হয়েছে।’

এই ছবিটিও পোস্ট করা হয় টুইটারে
এই ছবিটিও পোস্ট করা হয় টুইটারে, ছবি: সোল দে মায়ো টুইটার

সোল দে মায়োর সঙ্গে জামালের চুক্তির ব্যাপারে কথা উঠেছিল গত মার্চে। শেখ রাসেলের জামাল আর্জেন্টিনার এই ক্লাবে খেলার ব্যাপারে বেশ আগ্রহ প্রকাশ করেছিলেন। আর্জেন্টিনার ক্লাবটিতে খেলতে তিনি শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে অনুমতিও চেয়েছিলেন। কিন্তু মৌসুমের মাঝখানে জামালকে ছাড়তে রাজি হয়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। জামালেরও তখন আর্জেন্টিনায় যাওয়া হয়নি।

সামনে আন্তর্জাতিক ব্যস্ততাও আছে জামালের। সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় দল। একই মাসে চীনের হাংজুতে এশিয়ান গেমসে অংশ নেবে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। সেখানে সিনিয়র খেলোয়াড় কোটায় জামালেরও খেলার কথা। ১২ ও ১৭ অক্টোবর ২০২৬ বিশ্বকাপের প্রাক্-বাছাইপর্বে মালদ্বীপের বিপক্ষে হোম ও অ্যাওয়ে ভিত্তিতে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.