গাজীপুরে বিএনপি থেকে বহিষ্কৃত নেতা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন

0
149
গাজীপুর সিটি নির্বাচনে ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হাসান আজমল ভূঁইয়া

বিএনপি থেকে আজীবন বহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের এক কাউন্সিলর প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি হলেন গাজীপুর মহানগরের ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হাসান আজমল ভূঁইয়া। তিনি ওই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও সদর থানা বিএনপির সভাপতি।

আজ শনিবার সকালে হাসান আজমল ভূঁইয়া বলেন, ‘দলের কথা চিন্তা করেই ব্যাপক জনপ্রিয়তা থাকা সত্ত্বেও নির্বাচন থেকে সরে এলাম। এখন অনেক চাপে আছি। এ কারণে বেশি কথা বলতে পারছি না।’

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, বর্তমান সরকারের অধীন বিএনপি আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না—এমন সিদ্ধান্তে অনড় দলটি। দলের এ সিদ্ধান্ত উপেক্ষা করে গাজীপুর সিটি করপোরেশনে ৩০ নেতা বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত মঙ্গলবার তাঁদের মধ্যে ২৯ জনকে দল থেকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্তের কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বহিষ্কৃত নেতাদের মধ্যে হাসান আজমল ভূঁইয়া একজন।

গাজীপুর সিটি নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ২৯ নেতা আজীবন বহিষ্কার

গতকাল শুক্রবার নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পর হাসান আজমল ভূঁইয়া সাংবাদিকদের দেওয়া লিখিত বক্তব্যে বলেন, দলীয় শৃঙ্খলার প্রতি অনুগত থেকে ১৯৮৪ থেকে ছাত্রদল, যুবদল করে ধারাবাহিকভাবে মূল দল বিএনপিতে দলীয় এবং সাংগঠনিক দায়িত্ব পালন করেছেন তিনি। তিনি একাধিকবার কাউন্সিলর হয়েছেন। স্থানীয় নির্বাচনে দলের অনেকে অংশ নেওয়ায় তিনি এবার প্রার্থী হন। দলের যাঁরা নির্বাচনে অংশ নিচ্ছেন, তাঁদের ব্যাপারে দলীয় হাইকমান্ড এতটা কঠিন মনোভাব পোষণ করবেন—এটা তিনি বুঝতে পারেননি। নির্বাচনে প্রার্থী হওয়াটা ভুল হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

এ ভুলের জন্য হাসান আজমল ভূঁইয়া ক্ষমা চেয়ে লিখিত বক্তব্যে বলেন, ‘আমি বর্তমান অবস্থায় দলীয় আনুগত্যের নিদর্শনস্বরূপ এ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। আমি নির্বাচনের কোনো প্রকার কাজকর্মে জড়িত হব না। অতএব আমাকে ক্ষমা করে আমার প্রাণপ্রিয় বিএনপিতে সাংগঠনিক কাজ করার সুযোগ দান করতে মর্জি হয়, যেন চলমান আন্দোলনে সরকার পতনে ভূমিকা রাখতে পারি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.