শিগগিরই আসবে কম দামি গ্যালাক্সি ফোল্ড

0
599
গ্যালাক্সি ফোল্ড

ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন বাজারে আনতে কাজ করছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। তবে এখন পর্যন্ত বিভিন্ন ব্র্যান্ডের তৈরি করা ফোল্ড বা ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোনগুলোর দাম ক্রেতাদের নাগালের বাইরে। শিগগির ভাঁজ করা ফোনের বাজারে ঢুকতে যাচ্ছে স্যামসাং। শুরুতেই বাজার দখলের পরিকল্পনা নিয়ে কম দামের গ্যালাক্সি ফোল্ড মডেলের স্মার্টফোন বাজারে ছাড়তে পারে প্রতিষ্ঠানটি।

গত ফেব্রুয়ারি মাসে বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে গ্যালাক্সি ফোল্ড মডেলের স্মার্টফোন প্রদর্শন করেছিল স্যামসাং। তাদের তৈরি এ ফোনের দাম ২ হাজার মার্কিন ডলার। তবে সাধারণ ক্রেতাদের কথা মাথায় রেখে প্রায় এর অর্ধেক দামে নতুন গ্যালাক্সি ফোল্ডের একটি সংস্করণ তৈরি করছে প্রতিষ্ঠানটি।

৬ সেপ্টেম্বর বাজারে ছাড়া হতে পারে গ্যালাক্সি ফোল্ড।

স্যামমোবাইল তাদের প্রতিবেদনে জানিয়েছে, দাম কমানোর জন্য স্টোরেজ কমিয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির। সাশ্রয়ী গ্যালাক্সি ফোল্ডে ২৫৬ জিবি স্টোরেজ রাখার পরিকল্পনা করা হয়েছে। যেখানে ফোল্ডের দামি সংস্করণটিতে মেমোরি থাকবে ৫১২ জিবি। গ্যালাক্সি ফোল্ডের প্রাইমারি ডিসপ্লে অ্যামোলেড ৭ দশমিক ৩ ইঞ্চি, আর সেকেন্ডারি স্ক্রিন ৪ দশমিক ৬ ইঞ্চি। প্রিমিয়াম ডিভাইসটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ ন্যানোমিটার প্রযুক্তির অক্টাকোর এসওসি প্রসেসরে আসছে। যাতে থাকছে ১২ জিবি র‍্যাম। পেছনে ১৬, ১২, ১২ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা এবং সামনে ১০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.