শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ১২ নভেম্বর শুরু

0
119

দেশের বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে শিক্ষকতার চাকুরির জন্য ১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হবে আগামী ১২ নভেম্বর থেকে। মৌখিক পরীক্ষা চলবে ৩১ নভেম্বর পর্যন্ত। এর এক মাসের মধ্যে পরীক্ষাটির চূড়ান্ত ফল প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছে (এনটিআরসিএ) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের কর্মকর্তারা।

জানতে চাইলে এনটিআরসিএ’র সদস্য মো. হুমায়ুন কবির সোমবার বলেন,’মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিষয়ে আজ এনটিআরসিএ’র ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। পাশাপাশি সকল প্রার্থীর মোবাইল ফোনে মৌখিক পরীক্ষার নির্ধারিত দিন উল্লেখ করে এসএমএস পাঠানো হবে। পরীক্ষা শেষে পরবর্তী এক মাসের মধ্যে ১৫তম নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। বন্ধের দিন ছাড়া অফিস কার্যদিবসগুলোতে মৌখিক পরীক্ষা আয়োজন করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, এ বছরের ১৯ এপ্রিল ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ১৯ মে প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। এতে উত্তীর্ণ হন ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। প্রিলিমিনারিতে ৮ লাখ ৭৬ হাজার ৩৩জন প্রার্থী অংশ নেন। এরপর উত্তীর্ণদের মধ্যে গত ২৬ ও ২৭ জুলাই লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ১ লাখ ২১ হাজার ৬৬০ জন। লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয় গত ২২ অক্টোবর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে