শারাপোভাকে হারালেন সেরেনা, জয় জোকোভিচ-ফেদেরারেরও

0
284
ছবি: স্কাই স্পোর্টস।

ইউএস ওপেনের সর্বশেষ আসরের ফাইনালে বিতর্কিত হারে শেষ হয় সেরেনা উইলিয়ামসের যাত্রা। তবে চলতি আসরে নিউ ইয়র্কে দুর্দান্ত শুরু করেছেন মার্কিন টেনিস তারকা। প্রথম রাউন্ডে বিদায় করে দিয়েছেন রাশিয়ান তারকা মারিয়া শারাপোভাকে। এক ঘণ্টার মধ্যেই শারাপোভাকে হারান ৩৭ বছর বয়সী সেরেনা। রাশিয়ান টেনিস তারকাকে প্রতিরোধ গড়তে না দিয়েই ৬-১, ৬-১ গেমে হারান তিনি।

গেলবারের ফাইনালে নাওমি ওসাকার কাছে হারেন সেরেনা। ওই হারের কারণে আম্পায়ারকে প্রত্যারক বলেন সেরেনা। সেই অতীত পেছনে ফেলে দুর্দান্ত শুরু করলেন তিনি। মুখোমুখি লড়াইয়ে শারাপোভাকে টানা ১৯বার হারালেন সেরেনা।

সেরেনা এবার জিতলে ২৪টি গ্রান্ড স্লাম জয়ের রেকর্ড গড়বেন। নাম খেলাবেন কিংবদন্তি মার্গারেট কোর্টের রেকর্ডের পাশে। সেরেনা-শারাপোভা দৌরত্ম দেখতে প্রায় ২৪ হাজার দর্শক উপস্থিত ছিলেন। হলিউড অভিনেতা অ্যালেস ব্যালডুইন এবং বক্সার চ্যাম্পিয়ন মাইক টাইসন খেলা দেখতে আসেন।

সেরেনার মতো ছেলেদের এককেও জয় দিয়ে যাত্রা শুরু হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ। স্পেনের বায়নাকে তিনি হারিয়েছেন ৬-৪, ৬-১, ৬-৪ গেমে। ২০টি গ্র্যান্ড স্লাম জয়ী রজার ফেদেরারও জায়গা করে নিয়েছেন দ্বিতীয় রাউন্ডে। তবে প্রথম সেটে ভারতের সুমিত নাগালের কাছে ৪-৬ গেমে হারেন ফেদেরার। শেষ পর্যন্ত ৪-৬, ৬-১, ৬-২, ৬-৪ গেমে জিতে দ্বিতীয় রাউন্ডে ওঠেন ৩৮ বছর বয়সী তারকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.