আ’লীগ কার্যালয়ের সামনে নেতাকর্মীরা, চলছে সমাবেশের প্রস্তুতি

0
82
রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের অবস্থান।

দেশজুড়ে চলছে বিএনপি, জামায়াত গণতন্ত্র মঞ্চের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল। এ উপলক্ষে রোববার সকাল থেকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের নেতাকর্মীরা সতর্ক অবস্থান নিয়েছেন।

এদিকে দুপুর ২টায় শান্তি সমাবেশের প্রস্তুতি চলছে। কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এই শান্তি সমাবেশের আয়োজনের প্রস্তুতি নিচ্ছে।

সকাল থেকে রাজধানীতে যান চলাচল কম দেখা গেছে। রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় নিরাপত্তা বেষ্টনী দিয়ে অবস্থান নিয়েছে পুলিশ।

সকাল ৯টা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে কোনো নেতাকর্মীকে আসতে দেখা যায়নি। কার্যালয়ে তালা দেওয়া রয়েছে। পুলিশের পাশাপাশি সাংবাদিকদের উপস্থিতি দেখা গেছে।

রাজধানীর ফার্মগেট, বাংলামোটর, কারওয়ান বাজার, আসাদগেট, শ্যামলী, ধানমন্ডি, মোহাম্মদপুর, মহাখালী, উত্তরা ও মিরপুর এলাকায় সকাল থেকেই যানবাহন কম চলাচল করতে দেখা গেছে। গণপরিবহন কম থাকায় লোকজনকে রিকশাসহ বিকল্প যানবাহনে গন্তব্যে যেতে দেখা যায়।

হরতালের সকালে নারায়ণগঞ্জে হরতালকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধ্বস্তাধ্বস্তির খবর পাওয়া গেছে। এছাড়া সিলেটে ঢাকা-সিলেট মহাসড়কে মিছিল থেকে তিনজনকে আটকের খবর মিলেছে।

গতকাল শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে পুলিশি হামলার প্রতিবাদে বিএনপি এই হরতাল ডাকে। পরে জামায়াত ও গণতন্ত্র মঞ্চও একই দিনে হরতালের কর্মসূচি ঘোষণা করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.