লোহাগাড়ায় হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

0
250

চট্টগ্রামের লোহাগাড়ায় বন্য হাতির আক্রমণে মো. পেঠান (৭৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাত আটটার দিকে চুনতি ইউনিয়নের মইজ্যাতলি এলাকায় এ ঘটনা ঘটে।

হাতির আক্রমণে মারা যাওয়া মো. পেঠান লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দক্ষিণ নারিশ্চা এলাকার বাসিন্দা। এ বিষয়ে চুনতি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য তৈয়ব উল্লাহ্ বলেন, পাশের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নে ওই কৃষকের একটি খামারবাড়ি আছে। প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে তিনি খামারবাড়ি থেকে পায়ে হেঁটে লোহাগাড়ায় ফিরছিলেন। পথে বন্য হাতির আক্রমণের শিকার হন তিনি।

চুনতি চাম্বি হ্রদের কর্মকর্তা ওয়াহিদুল হোসাইন সুজন বলেন, গতকাল মঙ্গলবার রাত আটটার দিকে আজিজনগর থেকে লোহাগাড়ায় আসার পথে চুনতি ইউনিয়নের মইজ্যাতলি এলাকায় একটি বন্য হাতি ওই কৃষককে আক্রমণ করে। হাতির আক্রমণে তিনি চাম্বি হ্রদের পানিতে পড়ে যান। তিনি পানিতে সাঁতরে বাঁচার জন্য চিৎকার করতে করতে হ্রদের মূল মোহনায় চলে আসেন। তাঁর চিৎকার শুনে হ্রদের কয়েক কর্মচারী তাঁকে উদ্ধার করেন। হাতির পায়ের আঘাতে তাঁর ডান পা থেঁতলে যায়। পরে তাঁকে উপজেলার একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ১১টার দিকে তাঁর মৃত্যু হয়।

লোহাগাড়া থানার কর্তব্যরত কর্মকর্তা ও উপপরিদর্শক(এসআই) খোরশেদ আলম বলেন, খবর পেয়ে ওই কৃষকের লাশ বুধবার সকালে তাঁর বাড়ি থেকে থানায় নিয়ে আসে পুলিশ। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.