লেবাননে ইসরায়েলের হামলা

0
44
বৈরুতে ইসরায়েলি বাহিনীর হামলা।

লেবাননের রাজধানী বৈরুতে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর দক্ষিণাঞ্চলীয় শহরতলীতে এ হামলার ঘটনা ঘটে। এতে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

ইসরায়েল বলছে, তারা ওই এলাকায় হিজবুল্লাহ কমান্ডারকে লক্ষ্য করে হামলা চালিয়েছে।

ইসরায়েলের গোলান মালভূমিতে হামলায় ১২ শিশু-কিশোর নিহতের ঘটনায় হিজবুল্লাহর কমান্ডারকে দায়ী করেছে ইসরায়েল। বৈরুতের দক্ষিণাঞ্চলীয় ওই শহরতলিতে লেবাননের ইরান-সমর্থিত সশস্ত্র হিজবুল্লাহ গোষ্ঠীর ঘাঁটি আছে।

রয়টার্সের এক সাংবাদিক জানিয়েছেন, মঙ্গলবার স্থানীয় সময় প্রায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সেখানে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায় এবং ধোঁয়া উড়তে দেখা যায় বলে জানিয়েছেন ।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ এক বিবৃতিতে বলেছে, গোলানের মাজদাল শামসে ইসরায়েলি শিশু ও অন্যান্য সাধারণ নাগরিককে হত্যার ঘটনায় দায়ী কমান্ডারকে নিশানা করে তারা হামলা চালিয়েছে। তবে হামলায় কমান্ডারের ভাগ্যে কী ঘটেছে তা জানা নেই বলে জানিয়েছেন লেবাননের এক ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তা।

লেবাননের রাষ্ট্রপরিচালিত ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, বৈরুতের হারেত রিকে হিজবুল্লাহর শুরা কাউন্সিলের আশেপাশে ইসরায়েল হামলা চালিয়েছে।

গত শনিবার ইসরায়েল অধিকৃত গোলান মালভূমির একটি ফুটবল মাঠে প্রাণঘাতী হামলার জন্য হিজবুল্লাহকে দায়ী করেছে ইসরায়েল। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছিল, লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর ছোড়া একটি রকেট দ্রুজ শহর মাজদাল শামসে পড়ে।

ওই হামলার পরই হিজবুল্লাহর বিরুদ্ধে বদলা নেওয়ার অঙ্গীকার করেছিলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.