লি টাক আবার খেলতে আসছেন বাংলাদেশে

0
339
আবাহনী ধরে রাখতে পারেনি লি টাককে। ফাইল ছবি

‘এলেন, দেখলেন, জয় করলেন, আবার চলেও গেলেন’—২০১৬-১৭ মৌসুমে আবাহনীর হয়ে বাংলাদেশের ফুটবল মাতিয়ে যাওয়া ইংলিশ ফুটবলার অ্যান্ড্রু লি টাকের ব্যাপারে কথাগুলো খুব যায়। মাত্র এক মৌসুম খেলেই মন জয় করেছিলেন ফুটবলপ্রেমীদের। যারা নিয়মিত বাংলাদেশের ফুটবল অনুসরণ করেন, এ মিডফিল্ডারের পায়ের জাদু মনে থাকার কথা। সেই লি টাক আবার আসছেন বাংলাদেশে। তবে দেশের কোনো ক্লাবের জার্সিতে খেলার জন্য নয়। মালয়েশিয়ার সুপার লিগের ক্লাব তেরেঙ্গানা এফসির জার্সিতে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ খেলতে আসবেন লি।

১৯ থেকে ৩০ অক্টোবর চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হবে শেখ কামাল আন্তর্জাতিক টুর্নামেন্টের তৃতীয় আসর। বাংলাদেশের তিনটি, ভারতের দুটি এবং মালদ্বীপ, মালয়েশিয়া ও লাওসের একটি করে দল খেলবে এ টুর্নামেন্টে। মালয়েশিয়ার দলটি তাদের শেষ সুপার লিগে সপ্তম স্থান অর্জনকারী তেরেঙ্গানা। দলটির সঙ্গে বাংলাদেশে আসছেন বলে প্রথম আলোকে নিশ্চিত করেছেন লি টাক, ‘তেরেঙ্গানা এফসি শেখ কামাল আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে বাংলাদেশে যাবে। দলটির সঙ্গে বাংলাদেশে আসতে যাচ্ছি। অনেক দিন পর বাংলাদেশে আসতে পারলে ভালো লাগবে।’

লি টাকের বাংলাদেশ ছেড়ে যাওয়া আবাহনী সমর্থকদের জন্য ছিল অনেক কষ্টের। প্রিমিয়ার লিগসহ আবাহনীকে জিতিয়েছিলেন ফেডারেশন কাপের শিরোপা। লিগে নিজে করেছেন ১০ গোল। সর্বোচ্চ ১৯ গোল করা নাইজেরিয়ান সতীর্থ সানডের বেশির ভাগ গোলেও ছিল তাঁর পরোক্ষ অবদান। আবাহনী সেই লি টাককে ধরে রাখতে পারেনি। তিনি এখন মাতাচ্ছেন মালয়েশিয়া।

২০১৬-১৭ মৌসুমে আবাহনী লিমিটেডের জার্সিতে আলো ছড়িয়েছিলেন ইংলিশ ফুটবলার লি টাক। সেই লি আবার আসছেন বাংলাদেশে। তবে এবার খেলবেন মালয়েশিয়ার ক্লাবের জার্সিতে

বাংলাদেশ থেকে গিয়ে প্রথমে নাম লেখান সুপার লিগের ক্লাব নেগেরি সেমবিলান এফএ-তে। সেখানেও এফএ কাপ ও প্রিমিয়ার লিগ মিলিয়ে নিজে তো অনেক গোল করেছেনই , অনেক গোলের উৎসও ছিল তাঁর জাদুকরী পা। তাঁর ওপর সন্তুষ্ট হয়ে অধিনায়কত্বই দিয়ে দিয়েছিল নেগেরি। গত মৌসুমে ক্লাব বদল করে অধিনায়কত্বের দায়িত্ব নিয়ে আলো ছড়াচ্ছেন তেরেঙ্গানায়। এবার চট্রগ্রামেও আলো ছড়ানোর পালা লি-র।

চট্টগ্রাম আবাহনী আয়োজিত শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে বাংলাদেশের তিনটি দল বসুন্ধরা কিংস, আবাহনীর লিমিটেড ও আয়োজক চট্টগ্রাম আবাহনী। আর ভারতীয় দল দুইটি মোহন বাগান ও চেন্নাইয়িন এফসি। অন্য তিনটি দল এ ছাড়া মালদ্বীপের টিসি স্পোর্টস , মালয়েশিয়ার তেরেঙ্গানা ও লাওসের ইয়াং এলিফ্যান্ট এফসি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.