লিভারপুলের জয়ে শুরু

0
153
লিভারপুলের হয়ে গোল করেছেন দুজনই। ছবিতে সালাহ কী বলছেন ফন ডিককে? সেটা অবশ্য জানা যায়নি। ছবি: এএফপি
ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুমের প্রথম ম্যাচে নরউইচ সিটিকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছে লিভারপুল। লিভারপুলের হয়ে একটি করে গোল করেছেন মোহামেদ সালাহ, ফন ডিক ও ডিভক অরিগি। নরউইচের একমাত্র গোলটি করেন পুক্কি।

 

মৌসুমের প্রথম ম্যাচে অ্যানফিল্ডে বড় ব্যবধানে জয় পেয়েছে লিভারপুল। ক্লপের শিষ্যদের ম্যাচের শুরুর মিনিট দশেক খানিকটা ছন্দহারা মনে হয়েছিল। তবে গুছিয়ে নিয়ে খেলায় ফিরতেও দেরি করেনি ইংলিশ জায়ান্টরা। শুরুতেই নিজেদের জালে বল জড়িয়ে পিছিয়ে যায় নরউইচ। এরপর এক এক করে লিভারপুলের খেলোয়াড়েরা তিনবার তাদের জালে বল জড়ায়। দ্বিতীয়ার্ধে লিভারপুলের জালে এক গোল দিয়ে ব্যবধান কমালেও কাজের কাজ আসলে কিছু হয়নি। ততক্ষণে চার গোল হজম করে আছে নরউইচ। শেষ পর্যন্ত ৪-১ স্কোরলাইনেই শেষ হয় ইংলিশ প্রিমিয়ার লিগ ২০১৯-২০২০ মৌসুমের প্রথম ম্যাচ।

ম্যাচের সপ্তম মিনিটে অরিগির এক শট ক্লিয়ার করতে না পেরে নিজেদের জালেই বল জড়ান নরউইচের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় হেনলে। মিনিট দু-এক পর অবশ্য গোল পরিশোধের সুযোগ পায় নরউইচ। সেটা কাজে লাগাতে ব্যর্থ নরউইচের জালে প্রথম বল জড়ান লিভারপুল শিবিরের পোস্টারবয় মোহামেদ সালাহ। ম্যাচের ১৯তম মিনিটেই এই মৌসুমে ইপিএল-এ নিজের এবং ক্লাবের হয়ে প্রথম গোলটি করেন এই মিশরীয়। ম্যাচের ২৮তম মিনিটে ফন ডিকের গোলেও সালাহর অবদান। সালাহর বাড়ানো বলে শুধু মাথাটাই ছুঁয়েছিলেন ফন ডিক। মিনিট দু-এক পরই লিভারপুল চার নম্বর গোলটি পেয়ে যেত। ফিরমিনোর দুর্দান্ত শট রুখে দেন নরউইচের গোলরক্ষক। এ যাত্রায় দলকে রক্ষা করলেও শেষ পর্যন্ত আর পেরে ওঠেননি নরউইচ গোলরক্ষক ক্রুল। আরনল্ডের দুর্দান্ত এক ক্রস থেকে ম্যাচের ৪২তম মিনিটে হেডে গোল করেন অরিগি।

দ্বিতীয়ার্ধে নরউইচ বলের দখল নিয়ে খেলার চেষ্টা করে। এ কৌশলে তারা কিছুটা সফলও হয় বটে! ৬৪তম মিনিটে টিমু পুক্কির গোলে ব্যবধান কমায় নরউইচ। দ্বিতীয়ার্ধে লিভারপুল গোলের বেশ কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয়েছে। তবু শেষ পর্যন্ত বড় জয় নিয়েই মাঠ ছাড়ে চ্যাম্পিয়নস লিগ জয়ীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে