রেখা-অমিতাভের প্রেমের যে দৃশ্য দেখে কেঁদেছিলেন জয়া

0
80

রেখা ও অমিতাভ বচ্চনের জুটি সিনেমাপ্রেমীদের কাছে আজও জনপ্রিয়। ‘আলাপ’, ‘মুকাদ্দার কা সিকান্দার’, ‘সোহাগ’ ও ‘সিলসিলা’-সহ বেশ কিছু দুর্দান্ত বাণিজ্যসফল ছবিতে তারা এক সঙ্গে কাজ করেছেন। এক সময়ে দু’জনের সম্পর্কের রসায়ন নিয়ে তোলপাড়ও হয়েছিল বলিউডে। তবে তাদের এই সম্পর্কের গুঞ্জন ভালোভাবে নেননি অমিতাভের স্ত্রী জয়া বচ্চন। এমনকী পর্দায় রেখা আর অমিতাভের প্রেমের দৃশ্য দেখেও কেঁদেছিলেন জয়া। এক সাক্ষাৎকারে রেখাা জানান সেই কথা।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, সময়টা ১৯৭৮ সাল। ‘মুকাদ্দার কা সিকান্দার’ সিনেমা দেখার জন্য সপরিবারে হলে এসেছিলেন অমিতাভ বচ্চন। রেখা ওই সাক্ষাৎকারে জানান, ছবিতে তখন রেখা এবং অমিতাভের প্রেমের দৃশ্য চলছে। সিনেমা হলের একেবারে সামনের আসনে বসে সেই দৃশ্য দেখছিলেন জয়া বচ্চন। হঠাৎ তার চোখ থেকে অশ্রু গড়িয়ে পড়ল। গাল-গলা বেয়ে সেই অশ্রু ঝরে পড়ল অবিরাম ধারায়।

রেখা আরও জানান, তিনি সেদিন ছিলেন হলের প্রজেকশন রুমে পর্দার পাশে। সেখান থেকে তিনি স্পষ্ট দেখতে পাচ্ছিলেন জয়াকে। কিন্তু জয়ার পিছনের আসনে বসা অমিতাভ সেই অশ্রুপাত দেখতে পাননি।

এই ঘটনার পর দিন থেকেই রেখাকে অনেকেই বলেছিলেন, অমিতাভ আর তার সঙ্গে ছবি করবেন না। এ ব্যাপারে নাকি প্রযোজকদের সঙ্গে কথাও বলতে শুরু করেছেন তিনি।

বলিউডে সে সময় রটে গিয়েছিল, অমিতাভের ওই সিদ্ধান্তের জেরেই রেখা আর জয়ার মুখ দেখাদেখি বন্ধ হয়ে যায়।

১৯৭৮ সালের পর ১৯৮১ সালে যশ চোপড়া রেখা-অমিতাভ-জয়াকে নিয়ে তৈরি করেন ‘সিলসিলা’ সিনেমা। ছবিটি সেই সময় বেশ জনপ্রিয়তা পায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.