রুশদির পর এবার হ্যারি পটার লেখিকাকে হত্যার হুমকি

0
49
হ্যারি পটার সিরিজের লেখিকা জে কে রাউলিং

ঔপন্যাসিক সালমান রুশদির উপর হামলার ঘটনার নিন্দা জানিয়ে টুইটারে একটি পোস্ট করেন হ্যারি পটার সিরিজের লেখিকা জে কে রাউলিং। ওই পোস্টের নিচে একজন মন্তব্য করেন, ‘দুঃচিন্তা করবেন না, এরপর আপনার পালা’।

অনলাইনে এভাবে রাউলিংকে হত্যার হুমকি দেওয়ার বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে তদন্ত শুরু করেছে স্কটল্যান্ড পুলিশ। খবর রয়টার্সের।

রোববার স্কটল্যান্ড পুলিশের একজন মুখপাত্র সাংবাদিকদের বলেন, ‘অনলাইনে হুমকি দেয়ার একটি অভিযোগ আমরা পেয়েছি এবং কর্মকর্তারা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছেন।’

হুমকি দেওয়া ওই টুইটের স্ক্রিনশট শেয়ার করে রাউলিং বলেন, ‘যারা (আমাকে) সমর্থন করে বার্তা পাঠাচ্ছেন তাদের ধন্যবাদ। পুলিশ বিষয়টি দেখছে।’

গত শুক্রবার সকালে নিউ ইয়র্কের শাটাকোয়া ইনস্টিটিউটে ছুরিকাঘাতে গুরুতর আহত হন ৭৫ বছর বয়সী রুশদি। তাৎক্ষণিকভাবে তাকে হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কয়েক ঘণ্টার অস্ত্রোপচার শেষে চিকিৎসকরা তাকে ভেন্টিলেশনে রেখেছিলেন এবং তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছিলেন।

তবে তিনি এখন খানিকটা সুস্থ হয়ে উঠেছেন বলে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমকে জানিয়েছেন তার এজেন্ট অ্যান্ড্রু উইলি। বলেছেন, এই ব্রিটিশ লেখকের ভেন্টিলেটর খুলে নেওয়া হয়েছে এবং তিনি কথা বলতে ‍পারছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.