রিয়াল-অ্যাথলেটিকোর বড় পরীক্ষা

0
526
মোনাকোর গ্রিমলদি ফোরামে চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুমের ড্র ।

মোনাকোর গ্রিমলদি ফোরামে চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুমের ড্র অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার রাত ১০টায় (বাংলাদেশ সময়)।

এছাড়া উয়েফার ইউরোপসেরা পুরুষ ও নারী ফুটবলারের হাতে উঠবে পুরস্কার। সেরা ডিফেন্ডার, গোলরক্ষক ও ফরোয়ার্ড বেছে নেওয়া হবে। ইউরোপসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে থাকা মেসি, রোনালদো ও ভার্জিল ভ্যান ডাইকের দিকে তাই থাকবে নজর। চ্যাম্পিয়নস লিগ ড্রতে নজর থাকবে রিয়াল মাদ্রিদ এবং অ্যাথলেটিকো মাদ্রিদ কাদের মুখোমুখি পড়ে সে দিকে। এছাড়া পট তিনে থাকা ইন্টার মিলানকে যারা পাবে সেটিই হতে পারে গ্রুপ অব ডেথ।

ড্র’র নিয়ম অনুযায়ী একই লিগে খেলা দল গ্রুপ পর্বে মুখোমুখি হবে না। এক নম্বর পটে থাকা বার্সেলোনাকে তাই দুই নম্বর পটের সেরা দুই দল রিয়াল মাদ্রিদ এবং অ্যাথলেটিকো মাদ্রিদের মুখোমুখি হতে হচ্ছে না। অন্যদিকে রিয়াল এবং অ্যাথলেটিকোকে পট একে থাকা ম্যানসিটি, চেলসি, বায়ার্ন মিউনিখ, জুভেন্টাস কিংবা পিএসজি, লিভারপুলের যেকোন এক দলের বিপক্ষে খেলতেই হবে।

রিয়াল মাদ্রিদ এবং অ্যাথলেটিকো মাদ্রিদ আবার পট তিনে থাকা ইন্টার মিলানের বিপক্ষে পড়লে তো কথাই নেই। এছাড়া পট তিনে থাকা লিও এবং বায়ার লেভারকুসেনও রুখে দাঁড়াবে। পট দুইয়ে অবশ্য সব দলই শক্তিশালী। বরুসিয়া ডর্টমুন্ড, নাপোলি কিংবা সর্বশেষ চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলা টটেনহ্যাম পট একে থাকা দলকে ছেড়ে কথা বলবে না। এক নম্বর পটে চ্যাম্পিয়নস লিগ জয়ী, ইউরোপা লিগ জয়ী ও শীর্ষ ছয় লিগের ছয় চ্যাম্পিয়ন জায়গা পেয়েছে। বাকি পটের জায়গা নির্ধারিত হয়েছে উয়েফার ক্লাব কোএফিসিয়েন্ট র‍্যাংকিং অনুযায়ী।

পট-১: লিভারপুল (চ্যাম্পিয়নস লিগ), চেলসি (ইউরোপা লিগ), বার্সেলোনা, ম্যানচেস্টার সিটি, জুভেন্টাস, বায়ার্ন মিউনিখ, পিএসজি, জেনিত।

পট-২: রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ, বরুসিয়া ডর্টমুন্ড, নাপোলি, শাখতার দোনেস্ক, টটেনহাম, বেনফিকা, আয়াক্স।

পট-৩: লিও, বায়ার লেভারকুসেন, রেড বুল সালজবুর্গ, অলিম্পিয়াকোস, ভ্যালেন্সিয়া, ইন্টার মিলান, জাগরেব, ক্লাব ব্রুজ।

পট-৪: লোকোমোটিভ মস্কো, গেঙ্ক, গ্যালাতাসারাই, লাইপজিগ, রেড স্টার, আটালান্টা, লিলি, সালভিয়া প্রাগ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে