রাহানেকে সেঞ্চুরি করতে দিলেন না জায়েদ

0
197
সেঞ্চুরি তুলে নেওয়া আগারওয়ালকে অভিনন্দন জানাচ্ছেন রাহানে। ছবি: এএফপি

সকালের সেশনে বাংলাদেশকে ভালো শুরু এনে দিয়েছিলেন আবু জায়েদ। দ্রুুতই ফিরিয়েছেন চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলিকে। কিন্তু তারপর থেকে ঘাম ছুটে যাচ্ছে বাংলাদেশ দলের। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ১৮৫ রানের জুটি গড়ে ভারতকে রানপাহাড়ে তোলার আয়োজন চূড়ান্ত করেছেন মায়াঙ্ক আগারওয়াল–অজিঙ্কা রাহানে। কিন্তু চা বিরতির পরই অজিঙ্কা রাহানেকে (৮৬) তুলে নেন আবু জায়েদ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেটে ৩০৯ রান তুলেছে ভারত। এরই মধ্যে ১৫৯ রানের লিড নিয়েছে স্বাগতিকেরা। নিজেদের প্রথম ইনিংসে ১৫০ রানে অলআউট হয় বাংলাদেশ।

কাল শেষ সেশনে বেশ শক্ত ভিত গড়ে মাঠ ছেড়েছিলেন চেতেশ্বর পুজারা ও মায়াঙ্ক আগারওয়াল। আজ তাঁরা কত দূর যেতে পারেন সেটাই ছিল দেখার বিষয়। কিন্তু সকালের সেশনে শুরুতে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন পেসার আবু জায়েদ। পুজারা ফিফটি তুলে নিলেও তাঁকে বেশিক্ষণ থাকতে দেননি তিনি। এরপর রানের খাতা খোলার আগেই ফিরিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে (০)।

মধ্যাহৃভোজনের পর দ্বিতীয় সেশনের পঞ্চম ওভারে সেঞ্চুরি তুলে নেন আগারওয়াল। ৮ টেস্টের ক্যারিয়ারে এটি তাঁর তৃতীয় সেঞ্চুরি। ব্যক্তিগত ৩২ রানে ইমরুল কায়েসের কাছে ‘জীবন’ পেয়েছিলেন আগারওয়াল। তাঁর ক্যাচ ফেলেন ইমরুল। সুযোগ পেয়ে এখন ডাবল সেঞ্চুরি তুলে নেওয়ার পথেই ছুটছেন ভারতের এ ওপেনার। ১৫৬ রান নিয়ে ব্যাট করছিলেন তিনি। ব্যক্তিগত ৮৬ রানে জায়েদকে তুলে মারতে গিয়ে ক্যাচ দেন রাহানে।

ইন্দোর টেস্টে দ্বিতীয় দিনে সকালের সেশনে বাংলাদেশকে ভালো শুরু এনে দিয়েছেন পেসার আবু জায়েদ। চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলিকে ফিরিয়েছেন এ পেসার। কিন্তু এরপরই রাহানে–আগারওয়ালের জুটিতে বড় লিড নেওয়ার পথে ভারত

ইন্দোরে আজ দ্বিতীয় দিনে সকালের সেশনে চতুর্থ ওভারে পুজারাকে তুলে নেন আবু জায়েদ। শুরু থেকেই সুইং পাচ্ছিলেন তিনি। স্টাম্পের বাইরে করা বলে ড্রাইভ করতে গিয়ে স্লিপে ক্যাচ দেন পুজারা। চোট পেয়ে মাঠের বাইরে যাওয়া মেহেদী হাসানের বদলি হিসেবে মাঠে নামা সাইফ হাসান ক্যাচ নেন পুজারার (৫৪)। নিজের পরের ওভারে ভারতীয় ব্যাটিংয়ের ভিত কোহলিকেও ফিরিয়েছেন আবু জায়েদ। এলবিডব্লিউর আবেদন নাকচ করে দিয়েছিলেন আম্পায়ার। রিভিউ নিয়ে সিদ্ধান্তটি ভুল প্রমাণ করে কোহলিকে ড্রেসিং রুমে ফিরিয়েছে বাংলাদেশ।

ভারতের যে ৪টি উইকেট পড়েছে সবগুলোই আবু জায়েদের। কাল রোহিত শর্মাকে তুলে নেন এ পেসার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে