রাশিয়ায় মার্কিন তরুণীর লাশ উদ্ধার, গ্রেপ্তার ১

0
35
ক্যাথেরিন সেরো। ছবি: সংগৃহীত

খবরে বলা হয়েছে, লাশ উদ্ধার হওয়া যুক্তরাষ্ট্রের ওই তরুণীর নাম ক্যাথেরিন সেরো (৩৪)। গতকাল শনিবার রুশ তদন্ত কর্মকর্তারা জানান, রাশিয়ার রাজধানী মস্কোর কাছের শহর নিজনি নাভগোরদর কাছ থেকে ক্যাথেরিনের লাশ উদ্ধার করে পুলিশ। গত মঙ্গলবার অজ্ঞাত একটি গাড়িতে ওঠার পর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

রাশিয়ার স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় ক্যাথেরিন সেরো সর্বশেষ মিসিসিপি অঙ্গরাজ্যে বসবাসরত তাঁর মাকে মুঠোফোনে বার্তা পাঠান। তিনি লেখেন, ‘আমি একজন অপরিচিত ব্যক্তির গাড়িতে উঠেছি। আশা করছি, আমি অপহরণের শিকার হতে যাচ্ছি না।’

রাশিয়ার তদন্ত কর্মকর্তারা বলেছেন, গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে ‘ভয়ানক অপরাধের’ দীর্ঘ রেকর্ড রয়েছে। তবে তাঁর বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি।

ক্যাথেরিন সেরো যুক্তরাষ্ট্রের সাবেক মেরিন সেনা। আফগানিস্তানে দায়িত্ব পালনের পর ২০১৯ সালে তিনি রাশিয়াতে চলে যান। নিজনি নাভগোরদরের একটি বিশ্ববিদ্যালয়ে তিনি আইনে স্নাতকোত্তর করছিলেন। মস্কো থেকে ৪২০ কিলোমিটার পূর্বের শহর নিজনি নাভগোরদরেই থাকতেন।

ক্যাথেরিন সেরোর মা বেকি সেরো শুক্রবার যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমকে বলেন, তাঁর মেয়ে তাড়াহুড়ো করে একটি হাসপাতালে যাওয়ার চেষ্টা করছিলেন। এ সময় উবারের জন্য অপেক্ষা না করে পাশ দিয়ে যাওয়া একটি ব্যক্তিগত গাড়িতে উঠে পড়েন তিনি।
মস্কোতে মার্কিন দূতাবাস বলেছে, সেরোর মৃত্যুর ঘটনায় রাশিয়ার তদন্তের বিষয়ে নজর রাখছে তারা।

মা বেকি সেরো আরও বলেন, তাঁর মেয়ে ক্যাথেরিন সেরো যুক্তরাষ্ট্রে ফিরে অভিবাসন আইনজীবী হিসেবে কাজ করার পরিকল্পনা করেছিলেন। রাশিয়ায় পড়াশোনার খরচ মেটাতে ক্যালিফোর্নিয়ার একটি ফ্ল্যাট বিক্রি করতে হয়েছিল তাঁকে। তবে রাশিয়ায় বন্ধুবান্ধবের সঙ্গে ক্যাথেরিনের সময় ভালোই কাটছিল বলে জানান তাঁর মা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে