ঈদে হানিফ সংকেতের ‘ভুল বোঝা আর ভুলের বোঝা’

0
167
অভিনয় শিল্পী সজল ও সারিকাকে ‘ভুল বোঝা আর ভুলের বোঝা’ নাটকের দৃশ্য বুঝিয়ে দিচ্ছেন হানিফ সংকেত, ফাগুন অডিও ভিশন

প্রতিবারের মতো এবারও ঈদের নাটক নির্মাণ করেছেন নির্মাতা হানিফ সংকেত। বর্তমানের এই সামাজিক অবক্ষয়ের যুগে বিয়ের ভীতিতে আক্রান্ত এক যুবক ও এক যুবতীর ঝগড়াবিবাদ, মান-অভিমান, রাগ-অনুরাগ ইত্যাদি নিয়ে ‘ভুল বোঝা আর ভুলের বোঝা’ নাটকের গল্প। নাটকটি  প্রচারিত হবে এটিএন বাংলায়, ঈদের দিন রাত ৮টা ৫০ মিনিটে। অনুষ্ঠান নির্মাণপ্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঈদে হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের আকর্ষণ থাকে। প্রতিবছর দুই ঈদে দুটি নাটক নির্মাণ করেন তিনি। তাঁর নাটকের নাম যেমন ব্যতিক্রমী ও ছন্দময়, তেমনি গল্পেও পাওয়া যায় আলাদা স্বাদ ও বৈচিত্র্য।

এই নির্মাতার প্রতিটি নাটকে থাকে সামাজিক বক্তব্য, যে কারণে এই ভিউ বাণিজ্যের যুগেও পরিবার নিয়ে দর্শকেরা তাঁর নাটক উপভোগ করেন। এবার গল্পের প্রয়োজনে সম্পূর্ণ নাটক ধারণ করা হয় দেশের প্রধান পর্যটন নগরী কক্সবাজারে। কক্সবাজারের বিভিন্ন মনোরম লোকেশনে এবং কক্সবাজারের দৃষ্টিনন্দন হোটেল সি পার্ল বিচ রিসোর্টে টানা তিন দিন নাটকটি ধারণ করা হয়।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবদুন নূর সজল, সারিকা সাবরিন ও শতাব্দী ওয়াদুদ। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজনের পাশাপাশি সূচনা সংগীতে কণ্ঠ দিয়েছেন আকাশ মাহমুদ।

নাটকটি  প্রচারিত হবে এটিএন বাংলায়, ঈদের দিন রাত ৮টা ৫০ মিনিটে
নাটকটি প্রচারিত হবে এটিএন বাংলায়, ঈদের দিন রাত ৮টা ৫০ মিনিটে, ফাগুন অডিও ভিশন

এটিএন কর্তৃপক্ষ জানায়, ‘যেহেতু তিনি শুধু আমাদের চ্যানেলের জন্য নাটক নির্মাণ করেন। তাই তাঁর নাটকের সময় আমাদের চ্যানেলে দর্শক থাকে বেশি।¬ঈদের দিনের শত ব্যস্ততা সত্ত্বেও দর্শকেরা পরিবার নিয়ে এই নন্দিত নির্মাতার নাটক দেখতে বসেন। কারণ, তাঁর নাটক সব সময় পারিবারিক নাটক হয়, যা শিক্ষণীয় ও বক্তব্যধর্মী। আমাদের বিশ্বাস, বরাবরের মতো এবারও এটিএন বাংলার দর্শক থাকবে সবচেয়ে বেশি।’

নাটকের দৃশ্যে সজল ও সারিকা
নাটকের দৃশ্যে সজল ও সারিকা, ফাগুন অডিও ভিশন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.