‘শখের বশে গান গাই’

0
122
‘অগ্নিগিরি’ টেলিছবিতে তটিনী ও ইয়াশ

তানজিম সাইয়ারা তটিনী।  অভিনেত্রী ও মডেল। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের প্রয়াণ দিবস উপলক্ষে আজ রাতে মাছরাঙা টিভিতে প্রচার হবে টেলিছবি ‘অগ্নিগিরি’। হাসান রেজাউল পরিচালিত এ টেলিছবি ও অন্যান্য প্রসঙ্গে তাঁর সঙ্গে কথা বলেছেন এমদাদুল হক মিলটন

সাহিত্যনির্ভর টেলিছবিতে অভিনয় করলেন। অভিজ্ঞতা কেমন?

বেশ ভালো। এ টেলিছবির অন্যতম চরিত্র ‘নূরজাহান’। চরিত্রটির গভীরতা অনেক বেশি। কবি কাজী নজরুল ইসলামের সৃষ্ট চরিত্রটি সম্পর্কে অনেকেই জানেন। চেষ্টা করেছি এটি ফুটিয়ে তুলতে। পরিচালক ও ইউনিটের সহযোগিতায় এতে খুব আরামে কাজ করেছি। সহশিল্পী ইয়াশ ভাইয়া [ইয়াশ রোহান] বেশ সহযোগিতা করেছেন। আমার কোনো ভুল হলে ধরিয়ে দিয়েছেন। ‘নূরজাহান’ চরিত্রটির জন্য আলাদা প্রস্তুতি ছিল? মেধাবী নির্মাতারা চরিত্র আত্মস্থ করতে সাহায্য করেন। কাজী নজরুল ইসলামের ছোটগল্প ‘অগ্নিগিরি’ বেশ আগেই পড়েছি। চরিত্রটি সম্পর্কে জানাশোনা ছিল। হাসান রেজাউল খুব ভালো করেই জানেন, একজন অভিনয়শিল্পী থেকে কীভাবে সেরা কাজ আদায় করতে হয়। তিনি অভিনয়শিল্পীদের বিশ্বাস করেন এবং পূর্ণ স্বাধীনতা দেন।

সাহিত্যনির্ভর কাজে আগ্রহ কেমন?

সাহিত্য কার না ভালো লাগে! এ ধরনের কাজ চ্যালেঞ্জিং। চ্যালেঞ্জ নিতে পছন্দ করি বলে সাহিত্যনির্ভর কাজ পছন্দের। এ ধরনের কাজে অভিনয়ের সুযোগ থাকে।

তটিনী-ইয়াশ কি জুটি হতে চলেছে?

এটা সত্যি, গত ঈদে একটি কাজ নিয়ে বেশ সাড়া পাওয়ার পর ইয়াশ ভাইয়ের সঙ্গে একে একে অনেক কাজ হয়েছে। দর্শক দু’জনকে একসঙ্গে পর্দায় দেখতে পছন্দ করছেন বলেই নির্মাতারা আমাদের নিয়ে কাজ করছেন।

কখনও কি ভেবেছিলেন অল্প সময়ে এত পরিচিতি পাবেন?

একেবারে হুট করেই মিডিয়ায় আসা। ক্যারিয়ারের প্রথম বছরেই তারকা অভিনেতার বিপরীতে অভিনয়ের সুযোগ হয়েছে। নিয়মিত শুটিং করব, অভিনয় দিয়ে এত পরিচিতি পাব কখনও ভাবিনি। দর্শক আমার কাজ পছন্দ করছেন, এটি ভেবে ভালোই লাগছে। নিজেকে ভাগ্যবান মনে করি অনেকের ভিড়ে দর্শকের কাছে আলাদাভাবে পরিচিত হয়ে ওঠায়।

আপনাকে সিনেমায় কখনও দেখা যাবে কি?

টেলিভিশনে অভিনয় করছি খুব বেশি দিন হয়নি। আরও লম্বা সময় ছোট পর্দায় কাজ করতে চাই। এ কারণে আপাতত সিনেমায় অভিনয় নিয়ে ভাবছি না।

আপনি গানও করেন, গান নিয়ে কোনো পরিকল্পনা…

শখের বশে গান গাই। ভালো কথা ও সুর পেলে মৌলিক গান করার ইচ্ছা আছে।

প্রেম-বিয়ে নিয়ে কিছু ভাবছেন?

পড়াশোনা ও ক্যারিয়ার নিয়ে ব্যস্ত। প্রেম-বিয়ে নিয়ে ভাবার সময় একদমই নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.