রাজধানীতে আজ আবার মুখোমুখি হচ্ছে দুই দল

0
111

রাজনৈতিক কর্মসূচি নিয়ে রাজধানীতে আজ সোমবার আবার মুখোমুখি অবস্থান নিচ্ছে আওয়ামী লীগ ও বিএনপি। তবে বিএনপি সমাবেশ করলেও ক্ষমতাসীন দল পাল্টা কর্মসূচি নেয়নি, তারা মহানগরীর সব থানা ও ওয়ার্ডে সতর্ক অবস্থানে থাকবে।

সরকার পতনের এক দফা দাবিতে আজ সারাদেশে জনসমাবেশ করবে বিএনপি। গত শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকায় দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। একই সঙ্গে সমমনা অন্য দলগুলোও একই কর্মসূচি পালন করবে।

মির্জা ফখরুল কর্মসূচি ঘোষণা করে বলেন, শনিবার রাজধানীর প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালনকালে অত্যাচার-নিপীড়ন করা হয়েছে। এর প্রতিবাদে দেশের সব মহানগর ও জেলা সদরে জনসমাবেশ কর্মসূচি পালন করা হবে। রোববার প্রতিবাদের দিন হিসেবে পালনের কথা ভেবেছিলাম। কিন্তু এদিন সরকারি দল রাজপথে কর্মসূচি পালনের ঘোষণা দেয়। তাই তাদের মতো একই দিনে কর্মসূচি দিয়ে সংকট সৃষ্টি করতে চাইনি।

তবে আজ আওয়ামী লীগ শান্তি সমাবেশের মতো পাল্টা কর্মসূচি ঘোষণা না করলেও রাজপথে থাকার ঘোষণা দিয়েছে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের ব্যানারে মহানগরীর সব থানা ও ওয়ার্ডে নেতাকর্মীর ‘সতর্ক অবস্থান’ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এর আগে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে আজ সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে পুরোনো বাণিজ্য মেলার মাঠে শান্তি সমাবেশের কর্মসূচি দেওয়া হয়েছিল। তবে গতকাল তা স্থগিত করা হয়।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেছেন, পুরোনো বাণিজ্য মেলার মাঠটি এখনও সমাবেশ করার উপযোগী না হওয়ায় পূর্ব ঘোষিত শান্তি সমাবেশ স্থগিত করেছেন তারা। তবে এই দিন নেতাকর্মীরা থানা ও ওয়ার্ডে সতর্ক অবস্থানে থাকবেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.