রাজধানী থেকে স্কুলপড়ুয়া চার ছাত্রী নিখোঁজ

0
98
রাজধানীর কাফরুল থানা

রাজধানীর কাফরুল থেকে অষ্টম শ্রেণির চার ছাত্রী একসঙ্গে নিখোঁজ হয়েছে। গত মঙ্গলবার সকালে তারা শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়। আজ বৃহস্পতিবার পর্যন্ত তাদের কোনো খোঁজ মেলেনি। পুলিশের ধারণা, তারা স্বেচ্ছায় বাসা ছেড়ে কোথাও গেছে।

কাফরুল থানার ওসি হাফিজুর রহমান বলেন, সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, তারা একসঙ্গেই কোথাও যাচ্ছে। প্রাথমিক তথ্য বলছে, তারা সিলেটের দিকে গিয়ে থাকতে পারে। সেই অনুযায়ী তাদের খোঁজ করা হচ্ছে। পরিবারের সদস্যদের ওপর রাগ করে তারা ঘর ছাড়ে বলে জানা গেছে। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

এ ঘটনায় নিখোঁজ ছাত্রীদের পরিবার কাফরুল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে। জিডির বরাত দিয়ে পুলিশ জানায়, চার শিক্ষার্থীর বাসা কাফরুলের বাইশটেকি (মিরপুর ১৩ নম্বর সেকশন) এলাকায়। তারা পরস্পর বন্ধু। তাদের মধ্যে তিনজন একটি মাদ্রাসায় এবং অপরজন একটি স্কুলে পড়ে। তাদের সঙ্গে মোবাইল ফোন বা কোনো ডিভাইস না থাকায় প্রযুক্তিগতভাবে অবস্থান শনাক্ত করা সম্ভব হচ্ছে না। এখন পর্যন্ত তাদের উগ্রবাদে উদ্বুদ্ধ হওয়া বা কারও প্ররোচনায় ঘর ছাড়ার তথ্য পাওয়া যায়নি।

জিডিতে এক অভিভাবক উল্লেখ করেন, তাঁর মেয়ে মঙ্গলবার সকালে মাদ্রাসায় যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়। দুপুরের পর তিনি জানতে পারেন, সে মাদ্রাসায় যায়নি। অনেক খুঁজেও তার সন্ধান মেলেনি। পরে জানতে পারেন, মেয়ের তিন বান্ধবীও একইভাবে বাসা থেকে বেরিয়ে আর ফিরে আসেনি।

এর আগে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর রাজধানীর পল্লবীর তিন কলেজছাত্রী বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয়। ওই সময় তারা নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন নিয়ে গিয়েছিল। তারা তিনজনই ছিল দ্বাদশ শ্রেণির ছাত্রী এবং পরস্পর বন্ধু। পরে তাদের সন্ধান মেলে। তারা স্বেচ্ছায় বাড়ি থেকে পালিয়ে ঘোরাঘুরি করছিল। পরে তাদের উদ্ধার করে র‌্যাব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.