রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য উন্মোচন

0
379
রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন মঙ্গলবার বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যের উন্মোচন করেন।

রাজশাহী কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য উন্মোচন করা হয়েছে। কলেজের প্রশাসনিক ভবনের পশ্চিম অংশে দেশের দ্বিতীয় বৃহত্তম এই দৃষ্টিনন্দন প্রতিকৃতিটি নির্মিত হয়েছে।

মঙ্গলবার রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ভাস্কর্যটি উন্মোচন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বর্তমান প্রজন্ম বই পড়ে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারছে। এই ভাস্কর্যটি দেখে তাদের মধ্যে জাতির পিতা সম্পর্কে জানার আগ্রহ আরও বাড়বে। বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে দেশসেবায় নিয়োজিত হতে পারবে।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক হবিবুর রহমান বলেন, ভাষা আন্দোলনে রাজশাহীর গুরুত্ব ছিল অনেক বেশি। শুধু তাই নয়, ভাষাশহীদদের সম্মানে দেশের সর্বপ্রথম শহীদ মিনারও এই কলেজে নির্মিত হয়। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ।

কলেজ কর্তৃপক্ষের নিজস্ব অর্থায়নে ১০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ভাস্কর্যটির উচ্চতা ২৫ ফুট ও প্রস্থ ২২ ফুট। এটি নির্মাণে ইট, বালু ও রডের পাশাপাশি বিদেশি পাথর, মার্বেল ও টাইলস ব্যবহার করা হয়েছে। ৪৬ ফুট উচ্চতা ও ৩৩ ফুট প্রস্থের দেশের বৃহত্তম আবক্ষ ভাস্কর্যটি রয়েছে চট্টগ্রামে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে