রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে ইসি

0
90
নির্বাচন কমিশন ভবনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির সংলাপ

দ্বাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে জানাতে এবং মতামত জানতে রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন কমিশনের সংলাপ শুরু হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের সম্মেলন কক্ষে সংলাপের বৈঠক শুরু হয়।

নির্বাচন কমিশনের তথ্যমতে, সকাল সাড়ে ১০টায় ২২টি এবং বিকেল তিনটায় ২২টি দলের সঙ্গে সংলাপ হবে। সকালের সংলাপে ১৫টি দল অংশ নেবে বলে নিশ্চিত করেছে।
সংলাপে বসতে অস্বীকৃতি জানিয়েছে ৩টি দল এবং সিদ্ধান্ত পাওয়া যায়নি ৩টি দলের।

অন্যদিকে, বিকেলের সংলাপে ১৪টি দল আসতে সম্মত হয়েছে। সম্মতি দেয়নি ৪টি দল এবং সিদ্ধান্ত পাওয়া যায়নি ৪টি দলের।

নির্বাচন কমিশনে গিয়ে দেখা গেছে, সকালের সংলাপে অংশগ্রহণের বিষয়ে নিশ্চিত করা ১৫ দলের মধ্যে ১৩টি দল অংশগ্রহণ করেছে। সকাল ১০টার দিকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত ফারুক খানের নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনে যায়।

আওয়ামী লীগ ছাড়াও বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি), ইসলামী ঐক্য জোটের একাংশ, গণফ্রন্ট, ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ), তৃণমূল বিএনপি, বাংলাদেশ কংগ্রেস, ন্যাশনালিস্ট আওয়ামী পার্টি, মুসলিম লীগের একাংশ, ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ, ইসলামি ফ্রন্ট বাংলাদেশ, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ও গণফোরামের প্রতিনিধি দল অংশ নিয়েছেন।

তবে এলডিপি, বিজেপি কমিউনিস্ট পার্টি, জমিয়তে উলামায়ে ইসলাম, গণতন্ত্রী পার্টি, মুসলিম লীগ বিএমএল, বাংলাদেশ মুসলিম লীগ, কল্যাণ পার্টি ও খেলাফত মজলিসের প্রতিনিধিরা অংশ নেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.