রাজনৈতিক কর্মসূচি ঘিরে সতর্ক থাকার নির্দেশ ডিএমপি কমিশনারের

0
60
রাজনৈতিক কর্মসূচি ঘিরে পুলিশ সদস্যদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। এ ছাড়া নির্বাচন সামনে রেখে নতুন রাজনৈতিক তৎপরতার দিকেও নজর রাখতে বলা হয়েছে। দায়িত্ব নেওয়ার পর প্রথম ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ নির্দেশ দেন তিনি। সোমবার ডিএমপি সদরদপ্তরে গত সেপ্টেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ডিএমপি কমিশনার বলেন, ‘গুজব প্রতিরোধে পুলিশের সব সদস্যকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। কেউ গুজব সৃষ্টি করে যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে। সমাজে বিশৃঙ্খলাকারী যে-ই হোক, তাকে আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা নিতে হবে। আগামী দিনেও যে কোনো কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় থাকতে হবে প্রস্তুত। গ্রেপ্তারি পরোয়ানা সঠিকভাবে তামিল করতে হবে। ওয়ারেন্টভুক্ত কোনো ব্যক্তি যাতে সমাজের মূল স্রোতে মিশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে না পারে।’ যানজট নগরবাসীর জন্য অন্যতম সমস্যা উল্লেখ করে ডিএমপি কমিশনার ঢাকার যানজটপূর্ণ এলাকাগুলোকে চিহ্নিত করে সমস্যা সমাধানের তাগিদ দেন। এ ছাড়া মামলার তদন্ত ও তদারকির ক্ষেত্রে আরও বেশি আন্তরিক হতে এবং সঠিকভাবে বাজার তদারকি করতে পুলিশ সদস্যদের আহ্বান জানান তিনি। ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ) সাইফুল্লাহ আল মামুনের সঞ্চালনায় সভায় অতিরিক্ত কমিশনার (প্রশাসন) হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিউদ্দিন, অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) হারুন অর রশীদ, যুগ্ম কমিশনার, উপকমিশনার ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাজনৈতিক কর্মসূচি ঘিরে পুলিশ সদস্যদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। এ ছাড়া নির্বাচন সামনে রেখে নতুন রাজনৈতিক তৎপরতার দিকেও নজর রাখতে বলা হয়েছে।

দায়িত্ব নেওয়ার পর প্রথম ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ নির্দেশ দেন তিনি। সোমবার ডিএমপি সদরদপ্তরে গত সেপ্টেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে ডিএমপি কমিশনার বলেন, ‘গুজব প্রতিরোধে পুলিশের সব সদস্যকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। কেউ গুজব সৃষ্টি করে যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে। সমাজে বিশৃঙ্খলাকারী যে-ই হোক, তাকে আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা নিতে হবে। আগামী দিনেও যে কোনো কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় থাকতে হবে প্রস্তুত। গ্রেপ্তারি পরোয়ানা সঠিকভাবে তামিল করতে হবে। ওয়ারেন্টভুক্ত কোনো ব্যক্তি যাতে সমাজের মূল স্রোতে মিশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে না পারে।’

যানজট নগরবাসীর জন্য অন্যতম সমস্যা উল্লেখ করে ডিএমপি কমিশনার ঢাকার যানজটপূর্ণ এলাকাগুলোকে চিহ্নিত করে সমস্যা সমাধানের তাগিদ দেন। এ ছাড়া মামলার তদন্ত ও তদারকির ক্ষেত্রে আরও বেশি আন্তরিক হতে এবং সঠিকভাবে বাজার তদারকি করতে পুলিশ সদস্যদের আহ্বান জানান তিনি।

ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ) সাইফুল্লাহ আল মামুনের সঞ্চালনায় সভায় অতিরিক্ত কমিশনার (প্রশাসন) হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিউদ্দিন, অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) হারুন অর রশীদ, যুগ্ম কমিশনার, উপকমিশনার ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.