রাজধানীতে শুরু হয়েছে অস্থায়ী পশুর হাট

0
354
আজ বুধবার থেকে রাজধানীতে ২৩টি অস্থায়ী পশুর হাট শুরু হয়েছে।

ঈদুল আজহা উপলক্ষে আজ বুধবার থেকে রাজধানীর ২৩টি অস্থায়ী পশুর হাট শুরু হয়েছে। চলবে ঈদের আগের দিন পর্যন্ত।

যানজটের বিষয়টি মাথায় রেখে এবার রাজধানীর চারপাশে হাট বরাদ্দ দিয়েছে ঢাকা দুই সিটি কর্পোরেশন। দুই সিটি কর্পোরেশনের আওতায় ২৩টি অস্থায়ী ও একটি স্থায়ী পশুরহাট বসেছে। এসব হাটের মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ১০টি এবং দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ১৪টি হাট রয়েছে।

আনুষ্ঠানিকভাবে আজ বুধবার থেকে এই হাট বসার কথা থাকলেও মঙ্গলবার থেকেই নগরের সবগুলো হাট কোরবানির পশুতে ভরে গেছে। এখনো নৌ ও সড়কপথে কোরবানির পশু রাজধানীর বিভিন্ন হাটে আসছে।

রাজধানীর পশুর হাটের বেচাকেনা নির্বিঘ্ন করতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এবং দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ব্যাপক প্রস্তুতি নিয়েছে। কোনো হাটে অনিয়ম বা অতিরিক্ত হাসিল আদায় করা হলে নিয়ন্ত্রণকক্ষে ক্রেতা কিংবা বিক্রেতারা অভিযোগ জানাতে পারবেন। নিয়ন্ত্রণকক্ষে ভ্রাম্যমাণ আদালতের ফোন নম্বর রয়েছে। নম্বর সংগ্রহ করে সরাসরি আদালতকে অভিযোগ জানানো যাবে।

রাজধানীর উত্তর সিটি কর্পোরেশনে পশুর হাটগুলো হলো- উত্তরা ১৫ নম্বর সেক্টরের হাট, খিলক্ষেত বনরূপা হাট, খিলক্ষেত তিনশ ফুট সড়ক সংলঘ্ন উত্তর পাশে, ভাটারা (সাঈদনগর) পশুর হাট, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট খেলার মাঠ, মোহাম্মদপুর বুদ্ধিজীবী সড়ক সংলগ্ন (বছিলা) পুলিশ লাইনসের খালি জায়গা, মিরপুর সেকশন-৬ (ইস্টার্ন হাউজিং) খালি জায়গা, হাট, মিরপুর ডিওএইচএসের উত্তর পাশের সেতু প্রপার্টি ও উত্তর খান মৈনারটেক শহিদনগর হাউজিংয়ের খালি জায়গা।

দক্ষিণ সিটি কর্পোরেশনে কোরবানির পশুর হাটগুলো হলো- আমুলিয়া মডেল টাউনের আশপাশের খালি যায়গা, উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজারের মৈত্রী সংঘের মাঠ সংলগ্ন আশপাশের খালি জায়গা, ঝিগাতলা-হাজারীবাগ মাঠসংলগ্ন আশপাশের খালি জায়গা, লালবাগ রহমতগঞ্জ খেলার মাঠ হাট, কামরাঙ্গীর চর ইসলাম চেয়াম্যান বাড়ি মোড়, পোস্তগোলা শ্মশানঘাট হাট,

শ্যামপুর বালুর মাঠসহ আশপাশের খালি জায়গা, মেরাদিয়া বাজার সংলগ্ন আশপাশ এলাকার খালি জায়গা, ৩২ নম্বর ওয়ার্ডের সামসাবাদ মাঠ সংলগ্ন আশপাশ এলাকার খালি জায়গা, কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন বিশ্বরোডের আশপাশের খালি জায়গা, শনির আখড়া ও দনিয়া মাঠ সংলগ্ন আশপাশের খালি জায়গা, ধূপখোলা ইস্ট অ্যন্ড খেলার মাঠ, ৪১ নম্বর ওয়ার্ডের কাউয়ারটেক মাঠ সংলগ্ন আশপাশ এলাকার খালি জায়গা ও আফতাবনগর ইস্টার্ন হাউজিং মেরাদিয়া বাজার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে