রাঙ্গামাটিতে ২ জন ডেঙ্গু রোগীকে জরুরীতে চট্টগ্রামে রেফার

0
1072
ডেঙ্গু রোগী অনিন্দিতা চাকমা ও বর্ণা চাকমা।বুধবার রাত ১০:৪৫মিনিট রাঙ্গামাটি সদর হাসপাতাল হতে ছবিটি তোলা হয়েছে।

আজ ডেঙ্গু রোগী অনিন্দিতা চাকমা ও বর্ণা চাকমাকে জরুরী ভিত্তিতে রাত ১০:৪৫ মিনিটে চট্টগ্রাম হাসপাতালে রেফার করা হয়। মাও শিশু হাসপাতালের এ্যাম্বুলেন্স যোগে  রাত ১:১০মিনিটে তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।বর্তমানে চট্টগ্রাম মেডিকেলের ১৬ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডাঃ শৈকত চাকমা বলেন, ‘‘অনিন্দিতা চাকমার প্লাটিলেট (পঞ্চাশ হাজার) পরিমাণ খুবই কম এবং প্রশ্রাবেরও সমস্যা রয়েছে, যদিও MSI পরীক্ষায় নেগেটিভ এসেছে । অপর দিকে বর্ণা চাকমার MSI পরীক্ষায় পজিটিভ এসেছে এবং প্লাটিলেট এর পরিমানও দ্রুত কমে যাচ্ছে সেকারণে তাদের দু’জনকে চট্টগ্রাম মেডিকেলে রেফার করা হয়েছে।’’

এদিকে রাঙ্গামাটি সদর হাসপাতালে ২৪ ঘন্টার মধ্যে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ২ জন। জ্ঞান বিকাশ চাকমা (৩৩) পিতা- নলিনী কুমার চাকমা, মাতা- রেনুকা চাকমা,গ্রাম টিটিসি এলাকা, রাঙ্গামাটি সদর এবং শৈকত চাকমা (২৬), পিতা- প্রীতি রঞ্জন চাকমা, মাতা- ভারতী চাকমা, গ্রাম- ফুল্যাংপাড়া, নানিয়ারচর, রাঙ্গামাটি হতে এসেছে।

গত তিন দিন আগে ডেঙ্গু রোগ সন্দেহে ভর্তি হয়েছেন একই পরিবারের মা ও মেয়ে । বর্ণা চাকমা (৪৭) বেড নং-১৪ এবং অনিন্দিতা চাকমা (২২) বেড নং-১৫, বাড়ি- রাজমনি পাড়া, রাঙ্গামাটি সদর। আজ দুপুরে হাসপাতালে গেলে উভয়ের সাথে কথা হয়, ‘‘তিন দিন আগে জ্বর হওয়ার সাথে সাথে ডেঙ্গুর ভয়ে হাসপাতালে ভর্তি হন দু’জনেই। বার বার পরীক্ষা করার পরও নেগেটিভ রিপোর্ট চলে আসে।

আজ বুধবার দুপুরে রাঙ্গামাটি সদর হাসপাতালের আরএমও ডাঃ শৈকত আকবর খান বলেন, ২৪ ঘন্টার মধ্যে আমাদের ডেঙ্গু রোগীর সংখ্যা মাত্র দু’জন।

গতকাল হাসপাতাল হতে ছাড়পত্র নিয়ে চলে যায় দু’ জন ডেঙ্গু রোগী আতির্থ্য চাকমা (২) তিন মাস এবং সোমা চাকমা (১৭)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে