রাঙামাটিতে সেনাবাহিনীর বিনামূল্যে বাজার চালু

0
112
রাঙামাটি সেনা রিজিয়নের উদ্যাগে চালু করা এক মিনিটের বিনামূল্যের বাজার

সামাজিক দূরত্ব নিশ্চিত করে সকাল ৯টা ৩০ মিনিটে চালু হওয়া এই বাজার ৯টা ৩১ মিনিটের মধ্যেই শেষ হয়। এতে প্রথম দিনে ২শ’ পরিবার এই এক মিনিটের বাজারের সুবিধা পেয়েছে। এসময় প্রবেশ পথে জীবানুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্থা করা হয়।

করোনায় মোকাবেলায় মানবিক সহায়তা হিসেবে রাঙামাটি সেনা রিজিয়নের উদ্যাগে শুক্রবার অসহায় ও নিম্ন আয়ের মানুষের জন্য এক মিনিটের বিনামূল্যের বাজার চালু করা হয়েছে।

রাঙামাটি মারী স্টেডিয়ামে বাজারের উদ্বোধন করেছেন রাঙামাটি রিজিয়নের ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান। এসময় রাঙামাটি সদর জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ রফিকুল ইসলামসহ অন্য সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এক মিনিটের বাজারে ছিল চাল, আলু, ঢেঁড়শ, মিষ্টি কুমড়াসহ নানা ধরনের সবজি। প্রতিবন্ধি ও দুঃস্থ পরিবারের তালিকা করে নির্দিষ্ট একটি টোকেনের মাধ্যমে বিনামূল্যে এসব খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান বলেন, গ্রামীণ অর্থনীতিকে সচল রাখতে প্রান্তিক কৃষকদের উৎপাদিত সব্জি মাঠ থেকে সরাসরি কেনা হয়েছে। এতে এই দুঃসময়ে কৃষকরা নায্যমূল্য পাচ্ছেন। অন্যদিকে যারা একেবারে গরিব, খেটে খাওয়া মানুষ, দিনমজুরসহ যারা বর্তমান কষ্টের মধ্যে রয়েছেন তাদের কাছে এই খাদ্যসামগ্রী পৌঁছে দিতে পারছি। এখানে একটা বাজারের পরিবেশ রয়েছে, তবে বিনামূল্যে এই খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

ভবিষ্যতে এই সহায়তা অব্যাহত থাকবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে