যে মাইলফলক রোনালদোকে ডাকছে

0
178
হ্যাটট্রিকের দেখা পেলেন রোনালদো। কাল রাতে গোলের মুখ দেখার পর। ছবি: এএফপি

ইউরো ২০২০ বাছাইপর্বে কাল রাতে লিথুয়ানিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে পর্তুগাল। খেলা শেষে খোঁচাটা মেরেছেন পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোস, ‘সে ভালো আছে।এ নিয়ে কোনো সন্দেহ নেই, ম্যাচের আগেই তা বলেছি। অন্যদের হয়তো ছিল, কিন্তু আমার কোনো সন্দেহ নেই।’

অন্যদের—বলতে সম্ভবত জুভেন্টাসকেই বুঝিয়েছেন স্যান্টোস। ইতালিয়ান ক্লাবটির হয়ে শেষ দুই ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে একটু আগেভাগেই মাঠ ছেড়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। অজুহাত হিসেবে পর্তুগিজ তারকার চোটের কথা বলেছিলেন জুভেন্টাস কোচ। যদিও সংবাদমাধ্যমের ভাষ্য ছিল, ছন্দ হারানোয় চোটের অজুহাত দিয়েছেন মরিজিও সারি। কাল রাতে ঘরের মাঠে কিন্তু সে কথা প্রমাণ করে ছাড়লেন রোনালদো। লিথুয়ানিয়ার বিপক্ষে পর্তুগালের গোল উৎসবে রোনালদোর অবদান দুর্দান্ত এক হ্যাটট্রিক।

লিথুয়ানিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। দেশের হয়ে গোলের সেঞ্চুরি করতে আর মাত্র দুই গোল চাই জুভেন্টাস ফরোয়ার্ডের

প্রথমার্ধে দুটি ও দ্বিতীয়ার্ধে একটি গোল করেন জুভেন্টাস ফরোয়ার্ড। প্রথমটি পেনাল্টি থেকে। দেশের জার্সিতে এ নিয়ে ৯৮ গোল করলেন রোনালদো। আর মাত্র দুই গোল পেলেই আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে দেখা পাবেন শততম গোলের মাইলফলকের। সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি ইরানের কিংবদন্তি আলী দাঈয়ের (১০৯)।

পর্তুগালের হয়ে এটি রোনালদোর ৯ম হ্যাটট্রিক। ক্লাব ও ক্যারিয়ার মিলিয়ে ৫৫তম হ্যাটট্রিকের দেখা পেলেন তিনি। এর মধ্যে ৪৬ হ্যাটট্রিক পেয়েছেন ক্লাব ক্যারিয়ারে।তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির ক্লাব ক্যারিয়ারে হ্যাটট্রিকসংখ্যাও ৪৬। দেশের হয়ে ৬টি হ্যাটট্রিকের দেখা পেয়েছেন মেসি। তবে বয়স ত্রিশ পার করার পর দেশের হয়ে রোনালদো যেন আর বেশি করে জ্বলে উঠছেন! নয়টি হ্যাটট্রিকের মধ্যে ত্রিশতম জন্মদিনের পর পেয়েছেন যে সাত-সাতটি হ্যাটট্রিকের দেখা!

পরের ম্যাচে লুক্সেমবার্গের মুখোমুখি হবে পর্তুগাল। আর এক ম্যাচ জিতলেই ইউরোর চূড়ান্তপর্বে নাম লেখাবে দলটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে