যে কারণে রামমন্দির উদ্বোধনে আমন্ত্রণ পাননি দীপিকা

0
85
দীপিকা পাড়ুকোন।

ভারতের উত্তর প্রদেশের অযোধ্যায় রামমন্দির উদ্বোধন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উদ্বোধন ঘিরে অযোধ্যায় ছিল ‘মহোৎসব’। এই বিশেষ মুহূর্তের সাক্ষী হতে বলিউডের আমন্ত্রিত তারকারা সোমবার (২২ জানুয়ারি) ভোরেই পৌঁছে যান অযোধ্যায়।

শুধু বলিউড তারকারা নন, হাজির হয়েছিলেন দক্ষিণী অভিনেতারাও। অযোধ্যায় রামমন্দির দেখতে উপস্থিত ছিলেন- অমিতাভ বচ্চন, অনুপম খের, রজনীকান্ত, চিরঞ্জীবী, আলিয়া ভাট, রণবীর কাপুর, ভিকি কৌশল, ক্যাটরিনা কাইফের মতো তারকারা। তবে বলিউডের তিন খান– শাহরুখ, সালমান ও আমিরের মতো আমন্ত্রণ পাননি বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। রামমন্দিরে ডাক না পেলেও নিজ বাড়িতে উদযাপনে ব্যস্ত ছিলেন এই অভিনেত্রী। কিন্তু কেন অযোধ্যায় আমন্ত্রণ পেলেন না তিনি?

দীপিকা বরাবরই সাবধানি। বেফাঁস মন্তব্য করতে কখনোই দেখা যায় না তাকে। অস্কারের মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করেছেন। একাধিক আন্তর্জাতিক ব্র্যান্ডের শুভেচ্ছাদূত তিনি। সিনেমায় তার কৃতিত্ব কোনো অংশে কম নয়। তবুও রামমন্দির উদ্বোধনে আলিয়া-ক্যাটরিনা-কঙ্গনারা গেলেন, অথচ বাড়িতে বসে আছেন দীপিকা। নিজে সাবধানি হলেও অভিনেত্রীর কিছু পদক্ষেপে নাকি বিরক্ত গেরুয়া শিবির।

বলিউড সূত্রের খবর, দীপিকাকে নিয়ে গেরুয়া শিবিরের রাগের কারণ জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর এবিভিপির হামলার সময় তাদের সাবেক ও শিক্ষক সংগঠনের ডাকা প্রতিবাদ সভায় হাজির হয়েছিলেন দীপিকা। সেখানে ছাত্রসংসদের আহত নেত্রী ঐশী ঘোষ-সহ প্রতিবাদী ছাত্রছাত্রীরাও ছিলেন। ছিলেন কানহাইয়া কুমার। কানহাইয়া যখন আজাদির স্লোগান তুলছিলেন, তাদের পাশেই দাঁড়িয়েছিলেন দীপিকা। কোনো বক্তৃতা দেননি, শুধুই পাশে থাকার বার্তা দিয়েছিলেন অভিনেত্রী।

তারও আগে হিন্দু সংগঠন ও গেরুয়া শিবিরের রোষানলে পড়েন তিনি ‘পদ্মাবত’ ছবি নিয়ে। সেই সময় তার নাক কেটে নেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। তার ছবি বয়কটের ডাকও দেওয়া হয়েছিল। এ নিয়ে দীপিকা কোনো প্রতিক্রিয়া জানাননি।

সম্প্রতি ‘পাঠান’ ছবি মুক্তির সময় দীপিকার পরনের গেরুয়া বিকিনি নিয়ে আপত্তি জানায় গেরুয়া শিবির। অনেক জলঘোলা হয় তা নিয়ে। এক্ষেত্রেও চুপ ছিলেন দীপিকা। এবার রামমন্দির উদ্বোধনে আদৌ ডাক পেয়েছেন কি না, সেই বিষয়েও নীরবতা বজায় রেখেছেন তিনি। তবে রামমন্দিরে ‘প্রাণপ্রতিষ্ঠা’র মুহূর্তে অভিনেত্রী ছোট্ট একটি প্রদীপ জ্বালিয়েছেন নিজ বাড়িতেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.