যুক্তরাষ্ট্রে সাবস্ক্রিপশন সেবা চালু করল ফেসবুক

0
111
ফেসবুক যুক্তরাষ্ট্রে সাবস্ক্রিপশন বা গ্রাহকসেবা চালু করেছে।

যুক্তরাষ্ট্রে সাবস্ক্রিপশন বা গ্রাহকসেবা চালু করেছে মেটার মালিকানাধীন ফেসবুক। ফলে দেশটির গ্রহকরা প্রতি মাসে নির্দিষ্ট ফি দিয়ে ফেসবুক ও ইনস্টাগ্রাম প্রোফাইলে ব্লু ব্যাজ, অ্যাকাউন্ট যাচাইকরণসহ বিভিন্ন সুরক্ষা সুবিধা পাবেন। শুক্রবার এ সেবা চালু করা হয়। খবর উইওয়ান নিউজের।

মেটা এক বিবৃতিতে জানায়, সাবস্ক্রিপশন সেবা ‘মেটা ভেরিফায়েড’ ব্যবহারকারীদের জাতীয় পরিচয়পত্র যাচাই করে ব্লু ব্যাজ দেওয়া হবে। এর জন্য ওয়েব সংস্করণে প্রতি মাসে ১১ দশমিক ৯৯ ডলার, অ্যাপলের আইওএস সিস্টেম ও গুগলের মালিকানাধীন অ্যান্ড্রয়েডে ১৪ দশমিক ৯৯ ডলার ব্যয় করতে হবে।

মেটা জানায়, তারা ফেব্রুয়ারিতে সাবস্ক্রিপশন সেবাটি পরীক্ষা করছিল। এটি স্ন্যাপ ইনকর্পোরেটেডের মালিকানাধীন স্ন্যাপচ্যাট ও মেসেজিং অ্যাপ টেলিগ্রামের মতো। বিজ্ঞাপনের বাইরে আয় করার এটি সর্বশেষ পদক্ষেপ।

গত বছর ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনেন টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। নভেম্বর মাসে টুইটারে ব্লু সাবস্ক্রিপশন সেবা চালু করেন তিনি। এতে ব্যবহারকারী অর্থ দিয়ে এ সেবা পাচ্ছেন। আগে ব্লু সাবস্ক্রিপশন রাজনীতিবিদ, সাংবাদিকও অন্যান্য পাবলিক ব্যক্তিত্বের যাচাইকৃত অ্যাকাউন্টের মধ্যে সীমাবদ্ধ ছিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.