যুক্তরাষ্ট্রে গুলিতে পুলিশসহ নিহত ৫

0
61
যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা একটি প্রধান সমস্যা

মেরি-অ্যান বলেন, রালেই পুলিশ বিভাগ পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তাঁদের একজন ছুটিতে থাকা পুলিশ কর্মকর্তা। একটি আবাসিক এলাকায় বন্দুকধারীকে ঘিরে ফেলে পুলিশ। পুলিশ বিভাগ থেকে এক টুইটে জানানো হয়, সন্দেহভাজনকে হেফাজতে নেওয়া হয়েছে।

শহরের মেয়র আরও জানান, আহত ব্যক্তিদের মধ্যে পুলিশের ডগ স্কোয়াড টিমের একজন কর্মকর্তা রয়েছেন। তবে তাঁর অবস্থা শঙ্কামুক্ত। যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা একটি প্রধান সমস্যা। গান ভায়োলেন্স আর্কাইভ ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, কেবল ২০২২ সালের এ পর্যন্ত গুলির ঘটনায় ৩৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

সংবাদ সম্মেলনে মেরি-অ্যান বলেন, ‘আমাদের অবশ্যই আমেরিকায় এই কাণ্ডজ্ঞানহীন সহিংসতা বন্ধ করতে হবে। আমাদের আরও অনেক কিছু করার আছে।’

ফ্লোরিডার একটি বিদ্যালয়ে ২০১৮ সালে বন্দুক হামলায় ১৭ জন নিহত হয়েছিলেন। গতকাল বৃহস্পতিবার দিনের শুরুতে ওই হামলাকারী নিকোলাস ক্রুজের মৃত্যুদণ্ডের আবেদন নাকচ করে দিয়ে যাবজ্জীবন সাজা দেন বিচারক।

মাঝেমধ্যেই নির্বিচার বন্দুক হামলার ঘটনা আমেরিকানদের স্তব্ধ করে দেয়। আবার শুরু হয় আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে চলে আসা বিতর্ক। তবে এই বন্দুক সহিংসতার সংস্কৃতির লাগাম টেনে ধরতে দেশটির কংগ্রেসে সামান্যই অগ্রগতি হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.