ম্যাথিউসের ব্যাটে সাড়ে তিনশ ছাড়িয়ে শ্রীলঙ্কা

0
52
ম্যাথিউসের ব্যাটে সাড়ে তিনশ ছাড়িয়ে শ্রীলঙ্কা

সেঞ্চুরি হাকিয়ে দেড়শো রানের দেখা পেয়ে যান আঞ্জেলো ম্যাথিউস। বাংলাদেশের পথের কাঁটা হয়ে এখনো দাপট দেখাচ্ছেন তিনি। তার ব্যাটেই সাড়ে তিনশ ছাড়িয়ে গেছে শ্রীলঙ্কার দলীয় স্কোর।

১৩৪ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩৫৭ রানে ব্যাট করছে শ্রীলঙ্কা। ১৬৯ রানে আছেন আঞ্জেলো ম্যাথিউস ও ৮ রানে ব্যাট করছেন বিশ্ব ফার্নান্দো।

এর আগে মধ্যাহ্ন বিরতির পর ফিরেই উইকেটের দেখা পায় বাংলাদেশ। সাকিব আল হাসানের দ্বিতীয় বলে বোল্ড হন রমেশ মেন্ডিস। পরের বলেই এলবির শিকার বানিয়ে সাজঘরে পাঠান এম্বুলডেনিয়াকে।

দিনের শুরু থেকে শাসন করে গেছেন লঙ্কানরা। রানের চাকা সচল রেখেছিলেন তাদের ব্যাটসম্যানরা। ম্যাথিউস ও চান্দিমালের জুটিতে দলীয় স্কোর ৩০০ পার হয়ে যায়। প্রথম সেশনে কেবল দুটি উইকেট নিতে পেরেছে বাংলাদেশ। তরুণ স্পিনার নাঈম হাসান ফিরিয়েছেন দিনেশ চান্দিমালকে। ৬৬ রানে তার প্রতিরোধ ভেঙেছেন নাঈম। এরপর ব্যাট করতে নামা নিরোসান ডিকওয়েলাকেও আউট করলেন নাঈম। হতাশার সেশনের শেষ দিকে এসে দুই উইকেট নিয়ে বাংলাদেশকে বড় স্বস্তিই দিলেন তরুণ এই স্পিনার।

দিনের চতুর্থ ওভারেই ম্যাথিউসকে ফেরানোর দারুণ সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু নিজেদের ভুলে সেই সুযোগ হারিয়ে হতাশায় পুড়তে হলো মুমিনুলদের। ৯৪তম ওভারে খালেদের বল ম্যাথিউসের ব্যাট ছুঁয়ে কিপারের গ্লাভসে জমা পড়ে। কিন্তু বাংলাদেশের দলের কেউই সেটি বুঝতে পারেনি। বোলার খালেদও কোনো আবেদন করেনি। অথচ জোড়ালো আবেদন করলেই ম্যাথিউসকে সাজঘরে পাঠানো যেত। কিন্তু হেলায় সেই সুযোগ হারিয়েছে স্বাগতিকরা।

প্রথমদিন ২৫৮ রান নিয়ে দিনশেষ করেছে শ্রীলঙ্কা। ১১৪ রান নিয়ে সেঞ্চুরিয়ান ম্যাথুজ ও তার সঙ্গী চান্দিমাল অপরাজিত ছিলেন ৩৪ রানে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে